কলম্বিয়ায় শাকিরার জন্মস্থানে গায়িকার সম্মানে ভাস্কর্য

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২৩, ০১:২৫ PM

২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপে থিম সং গেয়ে ভাইরাল হন কলাম্বিয়ার জনপ্রিয় পপ তারকা শাকিরা। এর পর থেকে তার একের পর এক গানে বুঁদ হয়ে থাকেন শ্রোতা-দর্শকরা। সম্প্রতি শাকিরার জন্মস্থান ব্যারানকুইলাতে স্থাপন করা হয়েছে গায়িকার একটি ভাস্কর্য।

মূলত শাকিরার সম্মানেই এই ভাস্কর্য স্থাপন করা হয়েছে। এটি তৈরি করেছেন শিল্পী ইয়িনো মার্কেস। ২০০৫ সালে প্রকাশিত শাকিরার বিখ্যাত মিউজিক ভিডিও ‘হিপস ডোন্ট লাই’ এর নাচের একটি দৃশ্য ফুটিয়ে তোলা হয়েছে ভাস্কর্যটিতে। বিকিনি পরে কোমর দুলিয়ে নাচের ভঙ্গিতে দেখা গেছে শাকিরাকে।

জানা গেছে, স্থাপন করা ব্রোঞ্জ এবং অ্যালুমিনিয়ামের তৈরি শাকিরার ওই ভাস্কর্যটির উচ্চতা সাড়ে ৬ মিটার। আর ভাস্কর্যটির গোড়ায় লেখা হয়েছে, একটি অনন্য প্রতিভা, একটি কণ্ঠ যা জনসাধারণকে নাড়া দেয়।

গত ২৬ ডিসেম্বর একটি অনুষ্ঠানে ম্যাগডালেনা নদীর তীরে উন্মোচন করা হয় ভাস্কর্যটি। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাকিরার বাবা-মা উইলিয়াম মেবারাক এবং নিদিয়া রিপোল।

ইতোমধ্যে ধন্যবাদ জানিয়ে টুইটারে শাকিরা লিখেছেন, আমার দেশের মানুষের বিশাল শৈল্পিক প্রতিভার এই উদাহরণের জন্য ধন্যবাদ।

অন্যদিকে ইন্সটাগ্রামে গায়িকা লেখেন, ভাস্কর্যটির পাশে আমার পিতা-মাতাকে দেখে আমি বেশ আনন্দিত। আমার এ ছোট হৃদয়ের জন্য এটি বিশাল প্রাপ্তি।

সূত্র : আল জাজিরা, নিউ ইয়র্ক টাইমস