সাফ অনূর্ধ্ব-২০ ফাইনালে আজ নেপালের বিরুদ্ধে লড়বে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস জার্নাল স্পোর্টস জার্নাল
প্রকাশিত: ২৭ আগস্ট ২০২৪, ১১:৩১ AM

টাইব্রেকারে ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিলো বাংলাদেশ। আজ চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

আজ বুধবার (২৮ আগস্ট) কাঠমান্ডুতে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৪৫ মিনিটে।

দ্বিতীয় সেমিফাইনালে টাইব্রেকারে ৪-৩ গোলে ভারতকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ। দুর্দান্ত এক জয় পেলেও দলের মূল গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণের চোট বেশ দুশ্চিন্তায় ফেলে টিম ম্যানেজমেন্টকে।

আঘাত বেশ গুরুতর হওয়ায় ফাইনালে তার সার্ভিস পাচ্ছে না দল। ফলে দেশে ফিরতে হচ্ছে তাকে। এদিকে, সেমিতে মেহেদির পরিবর্তে বদলি হিসেবে নেমেছিলেন মোহাম্মদ আসিফ। টাইব্রেকারে দুই শট ঠেকিয়ে বনে যান বাংলাদেশের জয়ের নায়ক। ফাইনালেও তার ওপরই ভরসা রাখবেন কোচ মারুফুল হক।

জয় দিয়ে সাফ অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টের শুরু করেছিল বাংলাদেশ। সেই ধারাবাহিকতা বজায় রেখে সেমিফাইনালে শক্তিশালী ভারতকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়েছে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। এই ম্যাচে জয়ের নায়ক দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামা গোলরক্ষক মোহাম্মদ আসিফ।

সোমবার (২৬ আগস্ট) নেপালের কাঠমান্ডুতে নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হলে, ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে। যেখানে ভারতের প্রথম শটই প্রতিহত করেন আসিফ। বাংলাদেশ টানা চার শটে গোল করে ভারতকে চাপে রাখে। পঞ্চম শটে ভারতকে গোল করতেই হতো। প্রথম শটের মতো পঞ্চম শটও ঠেকিয়ে বাংলাদেশের ফাইনাল নিশ্চিত করেন গোলরক্ষক আসিফ।