ডি-মারিয়া, মেসি ছাড়াই আর্জেন্টিনার দল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস জার্নাল স্পোর্টস জার্নাল
প্রকাশিত: ২১ আগস্ট ২০২৪, ১১:৩৫ AM

২০২৬ বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বে আর্জেন্টিনা আগামী ৫ সেপ্টেম্বর বুয়েন্স আয়ার্সে চিলির বিপক্ষে মাঠে নামছে। চার দিন পর কলম্বিয়ার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে খেলবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে অধিনায়ক লিওনেল মেসিকে ছাড়াই এ দুটি ম্যাচ খেলতে হবে আর্জেন্টিনাকে।

বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচের জন্য ২৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে কোচ স্ক্যালোনি। তবে সেই দলে রাখা হয়নি আর্জেন্টিনার নিয়মিত অধিনায়ককে। কোপা আমেরিকার ফাইনালে পাওয়া চোট থেকে মেসি এখনও সেরে না ওঠাতেই এই সিদ্ধান্ত আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ)।

পাশাপাশি কোপা আমেরিকার পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোয় অবধারিতভাবেই দলে নেই গোলকিপার ফ্রাঙ্কো আরমানি ও উইঙ্গার ডি মারিয়া। এ ছাড়াও দলে নেই এজেকিয়েল পালাসিওস। সুযোগ মেলেনি ডিফেন্ডার মার্কোস আকুনা ও লুকাস মার্তিনেজ কুয়ার্তার। গুঞ্জন উঠলেও দলে জায়গা হয়নি পাওলো দিবালার।

লিওনেল স্কালোনি ঘোষিত ২৮ সদস্যের দলে একদম নতুন মুখ দুজন—ভালেন্তিন কাস্তেয়ানোস ও মাতিয়াস সুলে। ২৫ বছর বয়সী ফরোয়ার্ড কাস্তেয়ানোস খেলেন সিরি আ ক্লাব লাৎসিওতে। মাত্রই আরেক ইতালিয়ান ক্লাব রোমায় যোগ দেওয়া ফরোয়ার্ড সুলের বয়স ২১। আর্জেন্টিনার বয়সভিত্তিক দলে খেলেছেন এই ফরোয়ার্ড।

আর্জেন্টিনার ২৮ সদস্যের দল-

গোলকিপার: এমিলিয়ানো মার্টিনেজ, ওয়াল্টার বেনিতেজ, জেরোনিমো রুলি ও হুয়ান মুসো।

ডিফেন্ডার: গনজালো মন্তিয়েল, নাহুয়েল মোলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, জার্মান পেজ্জেলা, লিওনার্দো বালার্দি, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো, ভ্যালেন্তিন বারকো।

মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, আলেক্সিস ম্যাক আলিস্টার, এনজো ফার্নান্দেজ, জিওভান্নি লো সেলসো, এজেকিয়েল ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল।

ফরোয়ার্ড: নিকোলাস গনজালেজ, আলেহান্দ্রো গারনাচো, মাতিয়াস সোলে, জুলিয়ানো সিমিওনে, ভ্যালেন্টিন কার্বোনি, জুলিয়ান আলভারেজ, লাউতারো মার্টিনেজ ও ভ্যালেন্তিন কাস্তেলানোস।