অবসর ভেঙে আবারও মাঠে ফিরছে আর্জেন্টাইন তারকা আগুয়েরো!

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস জার্নাল স্পোর্টস জার্নাল
প্রকাশিত: ০৬ এপ্রিল ২০২৪, ১২:৫৫ PM

লিওনেল মেসির দীর্ঘদিনের বন্ধু সার্জিও আগুয়েরো। পুরোনো বন্ধুর সঙ্গে খেলবেন বলে ২০২১ সালের গ্রীষ্মের দলবদলে ম্যানচেস্টার সিটির সঙ্গে এক দশকের সম্পর্ক ছিন্ন করে বার্সেলোনাতে পাড়ি জমান আগুয়েরো। কিন্তু সেবারই বহু নাটকীয়তার পর বার্সা ছাড়তে হয় মেসিকে। আগুয়েরো যে কাতালান ক্লাবে বেশিদিন খেলতে পেরেছেন, এমন নয়। মাঠে কার্ডিয়াক অ্যারেস্টের শিকার হয়ে ডাক্তারের পরামর্শে বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নেন সে বছরের ডিসেম্বরেই।

এরপর থেকে আর কোনো প্রতিযোগিতামূলক ফুটবলে দেখা যায়নি সাবেক ম্যানসিটি স্ট্রাইকারকে। তবে এতদিন পরে অবসর ভেঙে আবারও খেলায় ফিরছেন আগুয়েরো। এর আগে ২০১৬ সালে অবসর নিয়েও সিদ্ধান্ত বদলে পরে আর্জেন্টিনাকে সম্ভাব্য সব শিরোপা জিতিয়েছেন মেসি। তবে আগুয়েরোর অত দুর্দান্ত প্রত্যাবর্তন হচ্ছে না। আগামী গ্রীষ্মে অনুষ্ঠিত হতে যাওয়া দ্য সকার টুর্নামেন্টে (টিএসটি) খেলবেন ৩৫ বছর বয়সী সাবেক আর্জেন্টাইন নাম্বার নাইন।

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনায় আগামী ৫ জুন শুরু হয়ে ১০ জুন পর্যন্ত চলবে এ টুর্নামেন্ট। প্রতি দলে ৭ জন করে খেলোয়াড় থাকবে। শিরোপা জয়ী দলের হাতে উঠবে এক মিলিয়ন ডলার। ম্যান সিটি থেকে নিশ্চিত করা হয়েছে, আগুয়েরো যে দলে খেলবেন, সে দলের নাম হবে ‘আগুয়েরো টিম’। কিন্তু এ দলে আর্জেন্টাইন তারকার সতীর্থ হবেন কে কে, সে সম্পর্কে কিছু জানানো হয়নি। টুর্নামেন্টে আগুয়েরোর দলের সম্ভাব্য প্রতিপক্ষ হতে পারে বরুশিয়া ডর্টমুন্ড ও রেক্সহামের মতো ক্লাব।

আগুয়েরোর অবসর ভেঙে ফেরার বিষয়ে টিএসটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জন মুগার এক বিবৃতিতে বলেছেন, ‘তিনি কেবল সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন নন, একইসঙ্গে সর্বকালের সবচেয়ে কঠিন প্রতিযোগীদের একজন। তিনি মজা করতে ও প্রতিদ্বন্দ্বিতা করতে ক্যারিতে আসছেন। মূলত টিএসটি বিষয়টি এমনই।’

এর আগে ১৮ বছরের ফুটবল ক্যারিয়ারের ইতি টেনে ২০২১ সালে অবসরের সিদ্ধান্ত নেন আগুয়েরো। পেশাদার ফুটবলে অধিকাংশ সময় কাটিয়েছেন ইংলিশ ক্লাব সিটিতে। সেখানে ৩৯০ ম্যাচে ক্লাব রেকর্ড ২৬০ গোল করেছেন তিনি।