মনোহরদীতে ভুয়া এনটিআরসি কাগজে প্রভাষক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৪, ০৬:৪৯ PM

মনোহরদীতে ভুয়া এনটিআরসি সনদের মাধ্যমে প্রভাষক হিসেবে নিয়োগ লাভের ঘটনায় এক কলেজ শিক্ষককে 'কেন এমপিও বাতিল করা হবে না' মর্মে কারণ দর্শাতে বলা হয়েছে। অভিযুক্ত কলেজ শিক্ষক বিষয়টির সত্যতা স্বীকার করেছেন।

মনোহরদীর খিদিরপুর ডিগ্রী কলেজের ইসলামী ইতিহাস ও সংস্কৃতির শিক্ষক হিসেবে এনটিআরসির মাধ্যমে সোহরাব হোসেন নামে এক ব্যক্তি নিয়োগ পান। সব প্রক্রিয়া শেষে যথারীতি তিনি ইনডেক্সধারী শিক্ষক হিসেবে সেখানে এমপিওভুক্ত হন এবং নিয়মিত বেতন ভাতাদিও উত্তোলন করতে থাকেন। এমতাবস্থায় তার বিরুদ্ধে জাল এনটিআরসি সনদের মাধ্যমে নিয়োগ লাভের অভিযোগ উত্থাপিত হয়।

এ ব্যাপারে এনটিআরসি কর্তৃপক্ষের তদন্তে সোহরাব হোসেনের জাল সনদে এমপিওভুক্তির বিষয়টি প্রমাণিত হয়। ফলে খিদিরপুর ডিগ্রী কলেজের অভিযুক্ত প্রভাষক সোহরাব হোসেনকে 'কেন তার এমপিও বাতিল করা হবে না' মর্মে ৫ দিনের ভেতর সশরীরে তাদের সামনে হাজির হয়ে কারণ দর্শাতে নির্দেশ দেয়া হয়।

এ ব্যাপারে অভিযুক্ত কলেজ শিক্ষক সোহরাব হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি কারণ দর্শাও নোটিশের বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সেখানে হাজির হয়ে লিখিত জবানবন্দী দিয়েছেন তিনি। বিষয়টি এখনও তদন্তাধীন বলেও জানান অভিযুক্ত সোহরাব হোসেন।

এ বিষয়ে খিদিরপুর ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ফারুকুজ্জামান জানান, এ বিষয়ে গভর্নিং বডির সিদ্ধান্ত মোতাবেক তিনি তার কাছে এনটিআরসি কর্তৃপক্ষের চাওয়া ব্যাখ্যা দিয়েছেন এবং অভিযুক্ত শিক্ষকের বেতন বন্ধ করেছেন তারা।