চুয়াডাঙ্গায় তেলবাহী ট্রেনের ৮ বগি লাইনচ্যুত, খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২৪, ১০:২৭ AM

চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার আনছারবাড়ীয়া রেল স্টেশনে একটি তেলবাহী ট্রেনের ৮টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। 

গতকাল মঙ্গলবার (২২ অক্টোবর) দিবাগত রাত একটার দিকে জীবননগর উপজেলার আনছারবাড়ীয়া রেল স্টেশনের ১১ নম্বর পয়েন্টে এই দুর্ঘটনা ঘটে। 

উথলী রেল স্টেশন মাস্টার মিন্টু কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আনছারবাড়ীয়া রেল স্টেশনটি ক্লোজ ডাউন স্টেশন। সেখানে কোনো স্টেশন মাস্টার নেই। রাতে তেলবাহী ট্রেনটি খুলনার দিকে যাচ্ছিল। তবে ট্রেনটি আনছারবাড়ীয়া রেল স্টেশনের ডাউন সিগন্যালের ১১ নম্বর পয়েন্টের কাছে পৌঁছালে ৮টি বগি লাইনচ্যুত হয়। এতে খুলনাগামী চিত্রা ও সীমান্ত এক্সপ্রেস ট্রেন আটকা পড়েছে। খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। 

মিন্টু কুমার আরও বলেন, তেলবাহী ট্রেনের বগি উদ্ধারে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসেছে। দ্রুত ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

উদ্ধারকারী দলের প্রধান সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার বেনজীর আহমেদ বলেন, ‘আমরা খুলনা থেকে উদ্ধার কাজে এসেছি। ইতিমধ্যে দুটি বগি উদ্ধার করা হয়েছে। বাকিগুলো উদ্ধার করতে একটু সময় লাগবে। কারণে সেগুলো ক্রিটিক্যাল অবস্থায় আছে। আশা করছি বেলা দুইটার মধ্যে উদ্ধার কাজ শেষ হবে। তখন ট্রেন চলাচল স্বাভাবিক হবে।’