স্থলবন্দর : বুড়িমারী দিয়ে আমদানি-রপ্তানি শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৪, ১২:১১ PM

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৬ দিন বন্ধের পর লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে দিয়ে পণ্য আমদানি-রপ্তানি শুরু হয়েছে। তবে স্বাভাবিক ছিল চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের সহকারী কমিশনার (এসি) এ এস এম আকরাম সম্রাট বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতীয় চ্যাংরাবান্ধা এক্সপোর্টার অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন এই তিনটি সংস্থা মিলে সিদ্ধান্ত গ্রহণ করে যে, গত বুধবার (৯ অক্টোবর) থেকে সোমবার (১৪ অক্টোবর) পর্যন্ত ৬ দিন আমদানি-রপ্তানি কাজকর্ম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল স্থলবন্দর কর্তৃপক্ষ।

বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের সহকারী কমিশনার (এসি) এ এস এম আকরাম সম্রাট বলেন, আমাদের পাসপোর্ট ধারী যাত্রী পারাপারের কার্যক্রম চালু ছিলো। এবং আজ সকাল থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) মেহেদী হাসান বলেন, সরকারি ছুটির দিন ব্যতীত বুড়িমারী স্থলবন্দরের অভ্যন্তরের সব কার্যক্রম চলমান ছিল।