দুর্নীতি না করার শপথ নিলেন নোয়াখালী জেলার সরকারি কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২৩, ০৫:৩১ AM

আজ আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। এ দিবস উপলক্ষ্যে দুর্নীতি না করার শপথ করলেন নোয়াখালী জেলায় কর্মরত সরকারি কর্মকর্তারা। 

আজ শনিবার (৯ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে এক মানববন্ধনে এ শপথ করান জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। 

জেলা প্রশাসক মাহবুবুর বলেন, উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা সবাই আজ ঐক্যবদ্ধ। দুর্নীতির প্রতিরোধেও আমরা সবাই ঐক্যবদ্ধ। শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে যে বাংলাদেশ হবে সেই বাংলাদেশ গঠনে কোনো দুর্নীতির ঠাঁই হবে না। আমরা সরকারি কর্মকর্তারা শপথ করলাম আমাদের কার্যালয়ে কোনো দুর্নীতি হবে না। আমরা দুর্নীতির বিরুদ্ধে সব সময় সোচ্চার থাকব। আমরা সবাই একত্রে সোচ্চার হলে দুর্নীতিমুক্ত বাংলাদেশ উপহার দিতে পারবে।

এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্নীতি দমন কমিশন নোয়াখালীর উপপরিচালক মো. ফারুক আহমেদের সভাপতিত্বে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবিদা খানম বৈশাখী সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সভায় বক্তারা বলেন, সুশাসিত গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে দেশে আইনের শাসন ও জবাবদিহিতামূলক সরকার প্রতিষ্ঠার বিকল্প নেই। তাই সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান বিশেষ করে আইন প্রয়েগকারী সংস্থা, প্রশাসন, বিচার প্রক্রিয়া, নির্বাচন কমিশন ও মানবাধিকার কমিশনের নিরপেক্ষতা, বস্তুনিষ্ঠ, দক্ষতা ও পেশাদায়িত্ব নিশ্চিতের পাশাপশি গণমাধ্যম ও দেশবাসীর স্বাধীন মতপ্রকাশের অধিকার অক্ষুণ্ণ রাখতে হবে। দেশের প্রতিটি সেক্টরের জবাবদিহিতা থাকতে হবে। আমাদের আজকের শপথ হোক নিজে দুর্নীতি করব না এবং অন্য কেউ দুর্নীতি করলে বা করার চেষ্টা করলে প্রতিবাদ করব।