সাকিব আল হাসানের পক্ষে মিছিল করায় আ.লীগ নেতাকে হাতুড়িপেটা!

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০২৩, ০৬:১৯ AM

মাগুরায় সাকিব আল হাসানের পক্ষে মিছিল করায় প্রতিপক্ষের হামলা শিকার হয়েছেন আওয়ামী লীগের এক নেতা। প্রতিপক্ষের লোকজন তাকে হাতুড়িপেটা করেছেন বলে অভিযোগ করেছেন হামলার শিকার ওই ব্যক্তি।

হামলার শিকার ওই ব্যক্তির নাম গোলাম মোর্শেদ ওরফে টুকু (৪৫)। তিনি শ্রীপুর উপজেলার গয়েশপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। রবিবার সন্ধ্যায় মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। সে এ গ্রামের মৃত কেরামত আলীর ছেলে। 

গোলাম মোরশেদ টুকু অভিযোগ করে বলেন, গত ২৬ নভেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগ মাগুরা -১ আসনে মনোনয়নে সাকিব আল হাসানের নাম ঘোষণায় নিজ এলাকায় আনন্দ মিছিল করার কারণে একই এলাকার প্রতিপক্ষ স্থানীয় গয়েশপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুল হালিমের সমর্থকরা আজ তার উপর হামলা চালিয়েছে। আহত টুকু শ্রীপুরের গয়েশপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

টুকু জানান, আজ বিকালে সে স্থানীয় লাঙ্গলবাধ বাজার কৃষি ব্যাংক থেকে কাজ সেরে নিজ গ্রামে ফিরছিলেন। পথিমধ্যে বিকাল ৫টার দিকে লাঙ্গলবাধ বাজার এলাকায় হালিম চেয়ারম্যানের সমর্থকরা পূর্ববর্তী বিরোধের জেরে হাতুড়ি পেটা করে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করে। 

টুকু আরও জানান, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে টুকুসহ তার লোকজন অন্য একজন চেয়ারম্যান প্রার্থীকে সমর্থন করেন। যা নিয়ে তাদের মধ্যে অনেক আগে থেকেই বিরোধ চলছিল। ২৬ নভেম্বর মিছিল দেওয়ার ঘটনাকে ইস্যু হিসেবে নিয়ে হালিম চেয়ারম্যান ও তার সমর্থকরা এ হামলা চালায়। হামলা চালানোর সময় তাদের বলতে শোনা গেছে ‘ চেয়ারম্যান হতি চাস, এ কারণে নতুন নেতার মিছিল দিয়ে নেতা হওয়ার সুযোগ খুঁজতিছিস। তোকে নেতা বানাচ্ছি’।

এ বিষয়ে গয়েশপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হালিম বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। ঘটনার সাথে আমি কিংবা আমার কোনো ব্যাক্তি জড়িত নয়। সে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। এলাকার তার অনেক শত্রু থাকতে পারে। ঘটনার তদন্ত করলে প্রকৃত তথ্য বেরিয়ে আসবে। নৌকার প্রার্থীর মিছিল বের করার কারণে তার উপর হামলা হয়েছে এমন তথ্য সঠিক নয়। কারণ আমার ইউনিয়নে সে ধরণের রাজনৈতিক কোনো অবস্থা নেই।

এ ব্যাপারে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাঞ্চন কুমার রায় বলেন, লাঙ্গলবাধ এলাকায় গোলাম মোরশেদ টুকু নামে একজন আহত হওয়ার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। ঘটনার তদন্ত চলছে। এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। দোষীদের  গ্রেপ্তারে অভিযান চলছে।