জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ পুলিশ সক্ষম : আইজিপি

নিজস্ব প্রতিবেদক
অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক
প্রকাশিত: ১৭ মে ২০২৪, ০৫:৩৩ PM

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, জঙ্গিবাদ সন্ত্রাসবাদ সম্পূর্ণভাবে দমনে পুলিশ সাফল্যজনক ভূমিকা পালন করছে। ইতোমধ্যে দেশের সব ধরনের জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।  

শুক্রবার দুপুরে সুনামগঞ্জ শহর পুলিশ ফাঁড়ির অভ্যন্তরে নবনির্মিত ৪ তলাবিশিষ্ট স্টুডিও অ্যাপার্টমেন্টের উদ্ধোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধিতে তিনি আন্তরিকভাবে কাজ করছেন।

পুলিশবাহিনীর সদস্যদের দেশ-বিদেশে ট্রেনিং দিয়ে বর্তমান ডিজিটাল বাংলাদেশের উপযোগী করে গড়ে তুলেছেন। এর ফলে দেশে যে কোনো ঘটনা ঘটলে তথ্যপ্রযুক্তির মাধ্যমে পুলিশ তাৎক্ষণিক সেটার ব্যবস্থা নিতে পারে ও ঘটার কারণ উদঘাটন করতে পারে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর পুলিশের সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছেন। তবে পুলিশের জন্য এটা ব্যয় নয়; বিনিয়োগ।


কারণ পুলিশের সুযোগ-সুবিধা বৃদ্ধি করলে পুলিশ তার দায়িত্ব সত্য ও নিষ্ঠার সঙ্গে পালন করতে পারবে। সেই সাথে সারাদেশের মানুষ পুলিশের সেবা থেকে উপকৃত হবে।
এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।