ক্ষতিগ্রস্ত মেট্রোরেল পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৫ জুলাই ২০২৪, ১০:১২ AM

চলমান কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতায় ক্ষতিগ্রস্ত মেট্রোরেল স্টেশন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী। আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে মিরপুরে ক্ষতিগ্রস্ত মেট্রোরেল স্টেশন পরিদর্শনে যান তিনি।

এর আগে, গত শুক্রবার বিকেলে রাজধানীর মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে হামলা হয়। ভাঙচুর করা হয় সিসি (ক্লোজড সার্কিট) ক্যামেরা, এলইডি মনিটর, টিকিট কাটার মেশিনসহ বিভিন্ন জায়গায়। লুট করা হয় মূল্যবান অনেক জিনিস। পরে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা নির্ণয়ে কমিটি করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশন চালু হতে কমপক্ষে এক বছর লাগতে পারে বলে জানায় মেট্রোরেল কর্তৃপক্ষ। সহিংসতার ঘটনায় মিরপুর ও কাফরুল থানায় সাধারণ ডায়েরি হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের পর মামলা করা হবে বলেও জানায় ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ।

এদিকে গতকাল বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এডিটরস গিল্ড বাংলাদেশের সদস্য ও জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় জঙ্গি-সন্ত্রাস দমনে দেশবাসীর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় সন্ত্রাস-নাশকতাকারীদের বিষয়ে দেশবাসীকে সজাগ থাকার আহ্বানও জানান প্রধানমন্ত্রী। গেল কয়েকদিনে যে পাশবিকতা ও তাণ্ডব চালানো হয়েছে, তা সম্প্রচারমাধ্যমে তুলে ধরার আহ্বান জানান সরকারপ্রধান। দেশের সম্পদ রক্ষায় সবাইকে দায়িত্বশীল ভূমিকা রাখার তাগিদ দেন প্রধানমন্ত্রী। কোটা আন্দোলন এবং একে ঘিরে দেশজুড়ে চলা ব্যাপক নাশকতার বিষয়ে সাংবাদিকদের মতামত ও ভাবনা জানতে চান শেখ হাসিনা। সাংবাদিকেরা নিজেদের ভাবনা তুলে ধরে সার্বিক পরিস্থিতির মূল্যায়ন করেন। নৈরাজ্য পেছনে ফেলে দেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয় জানান প্রধানমন্ত্রী।