সকল সেবার মানোন্নয়নে নানান উদ্যোগ নিয়েছে রাজউক

নিজস্ব প্রতিবেদক
অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক
প্রকাশিত: ৩১ মে ২০২৪, ০৯:১৮ AM

রাজউক চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মো. ছিদ্দিকুর রহমান সরকার বলেছেন, বর্তমান সরকার সেবা সহজিকরণ ও সেবার মানোন্নয়নে বদ্ধপরিকর। তারই ধারাবাহিকতায় রাজউক তার জবাবদিহিতা নিশ্চিতকরণ, সেবার মানোন্নয়ন এবং সুশাসন সংহতকরণের মাধ্যমে ভোগান্তিবিহীন জনসেবা নিশ্চিত করতে নানা উদ্যোগ নিয়েছে। যেখানে অভিযোগ প্রতিকার ব্যবস্থা একটি গুরুত্বপূর্ণ মাধ্যম।

বৃহস্পতিবার (৩০ মে) রাজউক অডিটরিয়ামে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) আয়োজিত জাতীয় শুদ্ধাচার কৌশল, অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক এক সভায় তিনি এ কথা বলেন।

রাজউক চেয়ারম্যান বলেন, শুদ্ধাচার চর্চা ও তথ্যের অবাধ সরবরাহ নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করতে হবে। সঠিকভাবে দ্বায়িত্ব পালনের পাশাপাশি রাজউকে অভিযোগ প্রতিকার ব্যবস্থা জিআরএসের যথাযথ ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে ঢাকা পরিকল্পিত ও স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, সেবার মান বৃদ্ধির জন্য প্রয়োজন জনসেবা প্রদানকারী দপ্তরসমূহের কার্যক্রমের স্বচ্ছতা ও দায়বদ্ধতা। অভিযোগ প্রতিকার ব্যবস্থা একটি কার্যকর ব্যবস্থা হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে ব্যবহৃত হচ্ছে এবং যে কোনো প্রতিষ্ঠানের দক্ষতা ও কার্যকারিতা পরিমাপের অন্যতম সূচক হিসেবে এটি বিশ্বব্যাপী স্বীকৃত।

রাজউকের সদস্য (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন রাজউকের সদস্য (উন্নয়ন) মেজর (ইঞ্জি.) সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.) সহ রাজউকের কর্মকর্তা-কর্মচারীগণ।

উৎস: ঢাপো