বৈরী আবহাওয়ায় অনির্দিষ্টকালের জন্য মেট্রোরেল চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৭ মে ২০২৪, ০৯:১৮ AM

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমাল এরই মধ্যে উপকূলে আঘাত হেনেছে। এর প্রভাবে রাজধানী ঢাকায়ও বৃষ্টি ও দমকা হাওয়া শুরু হয়েছে। গতকাল রবিবার দিবাগত রাত থেকে আবহাওয়া কিছুটা বৈরি থাকলেও ঢাকায় রেমালের পুরোপুরি প্রভাব দেখা যায় সোমবার সকালে।

আজ সোমবার (২৭ মে) ভোর থেকেই রাজধানীতে বৃষ্টি ও দমকা হাওয়া বইতে শুরু করেছে। এতে বিপাকে পড়েছে অফিসগামী মানুষ ও শ্রমজীবীরা।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ না থাকায় মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপক মাহফুজুর রহমান। তিনি জানান, মেট্রোরেল চলাচল স্বাভাবিক করতে কাজ করা হচ্ছে। 

আজ সোমবার সকাল থেকেই মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়েছে ব্যবহারকারীরা। 

মাহফুজুর রহমান বলেন, ‘নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ঘাটতির কারণে সোমবার সকাল থেকে মেট্রোরেল চলাচল বন্ধ আছে। কখন চলাচল শুরু হবে তা নিশ্চিত নয়। মূলত বৈরী আবহাওয়ার কারণে এমন হচ্ছে। ট্রেন চলাচল স্বাভাবিক করতে কাজ চলছে।’

উত্তরা উত্তর স্টেশন থেকে প্রতিদিন মতিঝিলের অফিসে যান আসিফ রাতুল। বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মচারী রাতুল বলেন, ‘আজ স্টেশনে এসে দেখছি মেট্রোরেল চলছে না। কীভাবে অফিসে যাব বুঝতে পারছি না। মনে হয় ঝড়ের কারণে বন্ধ রাখছে চলাচল।’ 

এর আগে গত শনিবার (২৫ মে) এমআরটি লাইন-৬ এর সিগন্যালিং সিস্টেম ফেল করায় বন্ধ হয়ে যায় মেট্রোরেল চলাচল।