ইফতার কিনতে গিয়েছিলেন মা, ফিরে দেখলেন মেয়ের নিথর দেহ!

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ৩০ মার্চ ২০২৪, ১১:২৫ AM

রাজধানীর পান্থপথে বেসরকারি উইমেন্স অ্যান্ড চিলড্রেন হাসপাতালে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। হাসপাতলটির সপ্তম তলার ছাদ থেকে নিচে পড়ে রোজা মনি নামে ৬ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।

গতকাল শুক্রবার (২৯ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন রাত ১১টায় তার মৃত্যু হয়।

শিশুটির মা হাসিনা বেগম গণমাধ্যমকে বলেন, ‘আমি উইমেন্স অ্যান্ড চিলড্রেন হাসপাতালে আয়ার কাজ করি। নেত্রকোণার পূর্বধলা উপজেলায় আমাদের বাড়ি। রোজা মনি আমার একমাত্র মেয়ে। স্বামী আনোয়ার হোসেনের সঙ্গে অনেক বছর আগে ছাড়াছাড়ি হয়। মেয়েকে নিয়ে কাঁঠালবাগানের একটি বাসায় ভাড়া থাকি। ঢাকায় কোনো আত্মীয়-স্বজন না থাকায় মেয়েকে নিয়ে প্রতিদিন হাসপাতালে যেতেন তিনি। শুক্রবার ইফতারের সময় হওয়ায় হাসপাতালটির সপ্তম তলার ছাদে রোজাকে বসিয়ে রেখে তিনি ইফতারের বাজার করতে যান। ইফতার কিনে ফেরার সময় ওই ভবনের সামনে মানুষের ভিড় দেখতে পেয়ে জানতে পারেন, তাঁর মেয়ে ছাদ থেকে নিচে পড়ে গেছে।

হাসিনা বেগম বলেন, ‘শিশু রোজাকে ছাদে একা বসিয়ে যাওয়ায় হয়তো সে কান্না করতে করতে রেলিংয়ের ওপর উঠেছিল। সেখান থেকেই নিচে পড়ে গিয়ে ঘটনাটি ঘটেছে। সে সময় হাসপাতালটির কয়েকজন নার্স ছিল। তবে তাঁরা সে সময় হয়তো নিজেদের কাজে ব্যস্ত ছিলেন। রোজাকে উদ্ধার করে ওই হাসপাতালেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিল। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রাত পৌনে ৯টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ২০৪ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রাত ১১টার দিকে মারা যায় আমার মেয়ে।
 
চিকিৎসকের বরাত দিয়ে শিশু রোজার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া। তিনি জানান, শিশুর মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি কলাবাগান থানা পুলিশকে জানানো হয়েছে। তারাই পরবর্তী ব্যবস্থা নেবে বলে জানান তিনি।