ডেমরায় যাত্রীবাহী লেগুনায় বাসের ধাক্কা, নিহত বেড়ে ৪

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২৩, ১২:০৭ PM

রাজধানীর ডেমরায় যাত্রীবাহী লেগুনায় বাসের ধাক্কায় নিহত বেড়ে চারজনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে দুইজন নারী রয়েছেন।

আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে ডেমরা বাঁশেরপুল ও বামৈল এলাকার মাঝামাঝি জায়গায় এই দুর্ঘটনা ঘটে।

হতাহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেলে নেওয়া হলে প্রথমে তিনজনকে মৃত ঘোষণা করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় আবুল হোসেন (৪৫) নামে আরও এক লেগুনাযাত্রীর মৃত্যু হয়।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ডেমরায় বাসের ধাক্কায় লেগুনায় থাকা আহত যাত্রী আবুল হোসেন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এর আগে একই ঘটনায় দুই নারীসহ তিনজন নিহত হয়। আহত আরও দুইজনের চিকিৎসা চলছে। নিহত ওই ব্যক্তির বাড়ি যাত্রাবাড়ী থানার মাতুয়াইল পশ্চিমপাড়া এলাকায়।

এর আগে, লেগুনায় থাকা মইনুদ্দিন নামে এক যাত্রী জানান, লেগুনায় ১৪-১৫ জন যাত্রী ছিল। যারা পেছনে বসেছিলেন, তাদেরই বেশি ক্ষতি হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ডেমরা জোনের সহকারী কমিশনার (এসি) মধুসূদন দাস।

তিনি জানান, সকাল ১০টা ২০ মিনিটের দিকে ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত তিনজনের মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। পুলিশ বর্তমানে ঘটনাস্থলে আছে।

ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম জানান, সকালে ডেমরা স্টাফ রোডে বার্জার পেইন্টের সামনে রাস্তায় একটি বাস লেগুনাকে ধাক্কা দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেওয়ার পরপরই চিকিৎসকরা তিনজনকে মৃত ঘোষণা করেন। আহত আরও তিনজন ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি আরও জানান, বাসটি জব্দ করা হয়েছে এবং দুমড়েমুচড়ে যাওয়া লেগুনাটি পুলিশ হেফাজতে আছে।