রাজধানীর ডেমরা থেকে ১৫ ককটেল উদ্ধার, আটক ২

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ০৪:০১ PM

রাজধানী ঢাকার রূপগঞ্জের পাশে রাজধানীর ডেমরায় র‌্যাব-৩ এর অভিযানে ১৫টি তাজা ককটেল উদ্ধার করা হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে ককটেল তৈরির বেশ কিছু সরঞ্জামসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন, ইসরাফিল ভূঁইয়া এবং জাকির শিকারী।

সোমবার (২০ নভেম্বর) বিকালে বাঁশেরপুল গার্মেন্টস গলির একটি নির্মাণাধীন ১ তলা পরিত্যক্ত ভবন থেকে ককটেলগুলো উদ্ধার করা হয়। এদিকে খবর পেয়ে রাতে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড টিম ঘটনাস্থলে এসে ককটেল নিষ্ক্রিয় করে। 

সোমবার রাত সাড়ে ৮ টার দিকে র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন। ওই বাড়িটি স্থানীয় বিএনপি নেতা মৃত আব্দুর রশিদের রাশিয়া প্রবাসী মেয়ের বাড়ি। তবে বাড়িটি রক্ষণাবেক্ষণ করেন ওই নারীর ছোট ভাই বিএনপি কর্মী বাবু। বাবু সোমবার সারাদিন এ বাড়িতে আসেনি বলে জানা গেছে। বাড়িটিতে সংঘবদ্ধ মানুষের আনাগোনা রয়েছে এবং গত ২৮ অক্টোবর থেকে বিএনপি—জামায়াতের ঘোষিত ধারাবাহিক কর্মসূচির জন্য ককটেল তৈরি করা হতো বলে জানিয়েছে র‌্যাব। 

গ্রেফতারকৃতদের দেওয়া প্রাথমিক তথ্য অনুযায়ী র‌্যাব আরও জানায়, প্রতিটি ককটেল প্রস্তুতকারককে ৪ হাজার টাকা করে দেওয়া হতো। আর ককটেল প্রতি পৌঁছানো বাবদ বহনকারীকে ১ হাজার টাকা দেওয়া হতো। তবে এ ঘটনায় কারা নেতৃত্বসহ ককটেল বানানোর সরঞ্জামাদি আনা ও প্রস্তুতের সঙ্গে জড়িত পরবর্তী তদন্তে জানা যাবে।  পূর্বের গোয়েন্দা নজরদারি ও গোপন তথ্যের ভিত্তিতে বাড়িটিতে অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করা হয়েছে।