চমক নিয়ে আসছেন অনুপম খের; দেখা যাবে রবীন্দ্রনাথ চরিত্রে

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ০২ জানুয়ারি ২০২৪, ০২:৩৩ PM

বলিউডের ভার্সেটাইল অভিনেতা অনুপম খের। এবার তাকে দেখা রবীন্দ্রনাথের চরিত্রে! বর্ষীয়ান অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায় যে দেশের স্বাধীনতা সংগ্রামীদের শ্রদ্ধার্ঘ্য জানাতে একটি বহুভাষিক ছবি পরিচালনার উদ্যোগ নিয়েছেন। ছবির নাম ‘অগ্নিযুগ: দ্য ফায়ার’। এই ছবিতে রবীন্দ্রনাথ ঠাকুরের চরিত্রে অভিনয় করবেন অনুপম খের এবং লালা লাজপত রাইয়ের চরিত্রে অভিনয় করবেন ধর্মেন্দ্র।

গত বছর জুলাই মাসে অনুপম সামাজিকমাধ্যমে রবীন্দ্রনাথের লুকে নিজের ছবি প্রকাশ করে ইন্ডাস্ট্রিতে শোরগোল ফেলে দেন। অনুপমের লুক নিয়ে আলোচনার পাশাপাশি সমালোচনাও হয়েছিল বিস্তর। অভিনেতা তখন ছবির নাম আড়ালেই রেখেছিলেন। সে কথা মনে করিয়ে বিশ্বজিৎ বললেন, ‘‘তখন অনেকেই জানতে চেয়েছিলেন। কিন্তু এখন বলতে বাধা নেই যে, আমার ছবির জন্য অনুপমের লুক সেট হয়েছিল।’’ ছবিতে অনুপমের লিপে কুমার শানুর কণ্ঠে ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে’ গানটিও রাখা হবে।

২০২৩-এ ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে অভিনয় করে নতুন করে দর্শকদের নজর কাড়েন ধর্মেন্দ্র। তাঁকে রাজি করানো কতটা কঠিন ছিল? বিশ্বজিৎ বললেন,‘‘পঞ্জাব কেশরী লালা লাজপত রাইয়ের চরিত্রে শুরু থেকেই আমি ওঁর কথা ভেবেছিলাম। ধর্মেন্দ্র আমার দীর্ঘদিনের বন্ধু। সম্প্রতি ওঁকে চিত্রনাট্য শোনাতেই তিনি সম্মতি দেন।’’ ছবির জন্য ধর্মেন্দ্রর লুকটেস্ট এবং একটি ট্রায়াল শুটিং হয়েছে। বিশ্বজিৎ বললেন, ‘‘এখনও তিনি অভিনয়ের প্রতি এতটাই একাগ্র, যা দেখে মুগ্ধ হয়েছি। প্রতিটা বিষয়ে সমান মনোযোগ দিয়ে চিত্রনাট্য শুনেছেন এবং লুকটেস্ট দিয়েছেন।’’ 

আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে এই ছবির আনুষ্ঠানিক ঘোষণা করবেন বিশ্বজিৎ।

সূত্র: আনন্দবাজার