ইলন মাস্কের এক্স নিয়ে আসছে ভিডিও কনফারেন্সিং টুল!

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ২৮ আগস্ট ২০২৪, ১০:৪০ AM

বিশ্বের অনেকগুলো দেশ আছে যেখানে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হলো ‘এক্স’। বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয় এই এক্স (সাবেক টুইটার) এবার ভিডিও কনফারেন্সিং টুল নিয়ে আসতে যাচ্ছে। এমনটাই জানিয়েছে এক্স-এর এক কর্মী ক্রিস পার্ক। সম্প্রতি টুলটি ব্যবহার করে প্রথমবারের মতো একটি পরীক্ষামূলক কনফারেন্স অনুষ্ঠিত হয়- যেখানে এক্স ও ডেভেলপারস টিমের সদস্যদের কাছ থেকে প্রাথমিকভাবে বেশ ভালো ফিডব্যাক পাওয়া গেছে বলেই জানিয়েছে পার্ক।

নিজের এক্স অ্যাকাউন্টে পোস্ট করে পার্ক জানিয়েছে, তাঁদের টুলটি ইতোমধ্যেই জুম, গুগল মিট, মাইক্রোসফট টিম ও অ্যামাজন চাইমের মতো প্রতিষ্ঠিত ভিডিও কনফারেন্সিং টুলগুলোর এক শক্তিশালী বিকল্প হয়ে উঠেছে। ইলন মাস্কের মালিকানাধীন প্রতিষ্ঠানটি এই টুলটির উন্নয়নে নিজেদের কাজ অব্যাহত রাখবে বলেও জানা গেছে।

এক্সের তরফ থেকে ভিডিও কনফারেন্সিং টুলের বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো না হলেও ক্রিস পার্কের পোস্টে ইলন মাস্কের ‘ফায়ার ইমোজি’ রিঅ্যাকশন দেয়া আনুষ্ঠানিক সম্মতির ইঙ্গিতই প্রদান করে। মাস্কের ইতিবাচক এই রিঅ্যাকশন আরও বেশি অর্থবহ হয়ে উঠে কেননা তাঁর প্রতিষ্ঠান গণমাধ্যমের কোন প্রশ্নের জবাব দেয়া থেকে বিরত থাকে। 

উল্লেখ্য, ইলন মাস্ক ৪৪ বিলিয়ন মার্কিন ডলার দিয়ে এক্স (পূর্বের টুইটার) এর মালিকানা কিনে নেয় ২০২২ সালে। এরপর থেকে মাইক্রোব্লগিং-এর এই জনপ্রিয় প্ল্যাটফর্মটিতে নাম পরিবর্তনের মতো গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নিয়েছেন প্রযুক্তি বিশ্বের শীর্ষস্থানীয় এই উদ্যোক্তা। 

সূত্র: টেকক্রাঞ্চ