দেশের বাজারে ফোনের দাম কমালো ইনফিনিক্স

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১৫ জুলাই ২০২৪, ১২:৪৫ PM

দেশের বাজারে কমলো ইনিফিনিক্স নোট ৩০ প্রো ফোনের দাম। মূলত তরুণদের কথা মাথায় রেখেই এই মূল্য হ্রাসের সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। বিভিন্ন ফিচার দিয়ে সাজানো মিড-রেঞ্জ বাজেটের এই ফোনটি গত বছরের জুলাই মাসে প্রথম বাজারে আসে। 

ইনিফিনিক্স সম্প্রতি তাদের নোট ৩০ প্রো ফোনটির ৮জিবি+২৫৬জিবি ভ্যারিয়েন্টের দাম ৩ হাজার টাকা কমিয়ে ২১ হাজার ৯৯৯ টাকা নির্ধারণ করেছে। এর আগে ফোনটির দাম ছিলো ২৪ হাজার ৯৯৯ টাকা। ব্যবহারকারীরা চলতি মাস থেকেই এই মূল্যছাড়ে ডিভাইসটি কিনতে পারবেন। 

ইনফিনিক্স নোট ৩০ প্রো-এর বিশেষ ফিচারগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে এর উদ্ভাবনী চার্জিং প্রযুক্তি, যার কল্যাণে স্মার্টফোনটিকে খুব দ্রুত চার্জ করার সুবিধা পাচ্ছেন ব্যবহারকারীরা। পাশাপাশি এর রিভার্স ওয়্যারলেস চার্জিং প্রযুক্তিও তরুণদের মাঝে বেশ সাড়া ফেলেছে। বিশেষ করে পেশাগত কারনে যাদেরকে লম্বা সময় ঘরের বাইরে থাকতে হয় বা ভ্রমণ করতে হয় তাদের জন্য এই স্মার্টফোনটি খুব ভালো একটি অপশন হতে পারে।

৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৮ ওয়াট ওয়্যারড চার্জিং অ্যাডাপ্টর থাকায় ইনফিনিক্স নোট ৩০ প্রো ফোনটিকে  মাত্র ৩০ মিনিটে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করা সম্ভব। এই ফোনে আরও রয়েছে ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি। এছাড়া অত্যধিক ব্যবহারের সময় স্মার্টফোনটিকে ঠান্ডা রাখতে সহায়তা করে এর বাইপাস চার্জি প্রযুক্তি। ফলে ঘণ্টার পর ঘণ্টা মোবাইলে গেম খেলা বা ভিডিও কলে কথা বলার সময় স্মার্টফোনটি গরম হয় না।

ইনফিনিক্স নোট ৩০ প্রো ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে অ্যামলয়েড ডিসপ্লে যাতে থাকছে ১২০ হার্জ রিফ্রেশ রেটের সাপোর্ট, আছে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত ভেপার-চেম্বার লিকুইড কুলিং প্রযুক্তি যা মাল্টিটাস্কিংয়ে সহায়তা করে থাকে। 

এছাড়া অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ১৩-সাপোর্টেড এক্সওএস ১৩। আরও আছে ১০৮ মেগাপিক্সেল আল্ট্রা-হাই-পিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরাসহ মোট ৩টি ক্যামেরা।

ইনফিনিক্স জানিয়েছে, নোট ৩০ প্রো ফোনটিতে দেয়া ৩০০০ টাকার মূল্যছাড়ের অফারটি আগামীতে কোন ঘোষণা না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে।