গ্যালাক্সি রিং নিয়ে হাজির হচ্ছে স্যামসাং; কী আছে এই রিংয়ে?

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ২৬ মে ২০২৪, ১০:৩৪ AM

প্রযুক্তি জগতে বড় একটি নাম স্যামসাং। প্রতিষ্ঠানটি বেশ কয়েক বছর ধরে বাজারে দাপট দেখিয়ে বেড়ালেও মাঝে দাপট কিছুটা কমে যায়। তবে সম্প্রতি আবারও ঘুরে দাঁড়াতে শুরু করেছে প্রতিষ্ঠানটি। নতুন নতুন ফিচারের ফোন বাজারে ছাড়ছে স্যামসাং। প্রতিষ্ঠানটি এবার নতুন প্রযুক্তি নিয়ে হাজির হচ্ছে। চলতি বছরের শেষ নাগাদ গ্যালাক্সি রিং চালু করবে স্যামসাং। কোম্পানিটি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এ রিং দেখিয়েছে। 

শিগগিরই এই স্মার্ট রিং চালু হওয়ার ইঙ্গিত পাওয়া গেছে, এ নিয়ে অনলাইনে চলছে তুমুল আলোচনা। এই স্মার্ট রিংটি ব্লুটুথ এসআইজি সার্টিফিকেশন ওয়েবসাইটেও রয়েছে।

এতে বিশেষ কী আছে?
বলা হচ্ছে ব্যবহারকারীদের সুবিধার্থে স্যামসাংয়ের এই গ্যালাক্সি রিংটি নয়টি ভিন্ন আকারে আসবে। এই ডিভাইসটি এস থেকে এক্সএল পর্যন্ত ৫ থেকে ১৩ আকারে পাওয়া যাবে। 

গ্যালাক্সি রিং নিয়ে হাজির হচ্ছে স্যামসাং; যা আছে এই রিংয়ে (ছবি: সংগৃহীত)

ব্লুটুথ এসআইজি তালিকায় একাধিক গ্যালাক্সি রিং মডেলগুলোর মধ্যে রয়েছে SM-Q500, SM-Q501, SM-Q502, SM-Q503, SM-Q505, SM-Q506, SM-Q507, SM- Q508 রয়েছে এবং SM-Q509।

এর ব্যাটারি কতদিন চলবে?
জানা গেছে, সবচেয়ে ছোট সাইজের রিংটিতে ১৪.১৪ এমএএইচ ব্যাটারি থাকবে, আর সবচেয়ে বড় সাইজের ২১.৫ এমএএইচ ব্যাটারি থাকবে। একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে, এই স্মার্ট রিংটি ৫ থেকে ৯ দিনের জন্য ব্যবহার করা যাবে।

রিং এর ফিচার
গ্যালাক্সি রিং-এ অন্তর্নির্মিত সেন্সরগুলোর সাহায্যে স্বাস্থ্য বৈশিষ্ট্যগুলো ট্র্যাক করার ক্ষমতা থাকবে। এই ডিভাইসটি হার্ট রেট মনিটরিং, রেসপিরেটরি রেট ট্র্যাকিং, স্লিপ মুভমেন্ট ট্র্যাকিং এবং ঘুম শুরু হওয়ার সময় সম্পর্কে তথ্য প্রদান করবে। এছাড়াও এই রিংটি ট্র্যাকিংয়ের সুবিধাও প্রদান করবে।