আসছে বৃহস্পতিবার থেকে চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু 

নিজস্ব প্রতিবেদক
অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৫৯ PM

চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা। চট্টগ্রামের চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে পলোগ্রাউন্ড মাঠে এ মেলার আয়োজন করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৫ তারিখ) বিকাল ৪টার দিকে অনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলায় কেনাকাটা করতে পারবেন দর্শনার্থীরা।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু হলে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন মেলা আয়োজক কমিটি।

মেলার আহ্বায়ক এ কে এম আক্তার হোসাইন লিখিত বক্তব্য বলেন, ‘প্রতি বছরের মতো এবারও নগরীর রেলওয়ে পোলোগ্রাউন্ড মাঠে মেলা অনুষ্ঠিত হবে। মেলা উপলক্ষে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করবেন। একই সঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠান, গ্রুপ তাদের পণ্য প্রচারে বিভিন্ন প্যাভিলিয়ন সাজিয়ে তাদের পণ্যে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত রাখবেন।’


তিনি জানান, এবারের মেলায় ১৬টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৫৬টি প্রিমিয়ার স্টল, ৯৪টি গোল্ড স্টল, ৪৮টি মেগা স্টল, ১১টি ফুড স্টল বসবে। মেলায় নিজস্ব পণ্য নিয়ে ভারত, থাইল্যান্ড ও ইরানের উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন ও বিক্রয় করবেন। মেলায় থাকবে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন। এতে বাতিঘরের সহায়তায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী, মুক্তিযুদ্ধ বিষয়ক বই ও প্রকাশনা থাকবে।

মেলার উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী। এছাড়াও উপস্থিত থাকবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।