ছাত্রলীগ আক্রান্ত হলেও তারা কোন পাল্টা আক্রমণে যায়নি: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১৮ জুলাই ২০২৪, ১২:২৮ PM

ছাত্রলীগ আক্রান্ত হয়েও ধৈর্য ধরেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগ আক্রান্ত হলেও তাঁরা কোনো পাল্টা আক্রমণে যায়নি। এমনকি গণমাধ্যমও ছাত্রলীগের নেতা কর্মীদের আক্রমণের খবর সেভাবে প্রকাশ করেনি বলেও অভিযোগ করেন তিনি। 

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে সমসাময়িক বিষয় নিয়ে করা এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। 

কাদের বলেন, ‘ছাত্রলীগ আক্রান্ত হয়েও ধৈর্য ধারণ করে পরিস্থিতি মোকাবিলা করেছে। পাল্টা আক্রমণ করেনি তাঁরা। চট্টগ্রামেও ছাত্রলীগকে ছাদ থেকে ফেলে দেওয়া হয়েছে। সবসময় গণমাধ্যম বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করলেও গত কয়েকদিন ছাত্রলীগকে যে মারা হলো তা তেমনভাবে প্রচার করা হয়নি। এ আন্দোলন এখন আর সাধারণ ছাত্রছাত্রীদের আন্দোলন নয়, এটি বিএনপির আন্দোলনে পরিণত হয়েছে।’

জনগণের জানমালের ক্ষয়ক্ষতি করা কোনোভাবেই বরদাস্ত করা হবে না বলেন হুঁশিয়ারি দেন কাদের। বাংলাদেশ আওয়ামী লীগসহ সকল সাধারণ মানুষকে সাথে নিয়ে, মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে সাথে নিয়ে অপশক্তি মোকাবিলারও আহ্বান জানান কাদের। 

বিএনপির দুর্নীতিবাজ পলাতক নেতা তারেক রহমানের নির্দেশেই ছাত্রদল সাধারণ ছাত্রদের সাথে মিশে দেশকে অস্থিতিশীল করেছে বলেও দাবি করেন কাদের। বলেন, সারা দেশে চট্টগ্রাম, বগুড়াসহ গতকালও যাত্রাবাড়ীতে হামলা করা হয়েছে, অগ্নিসংযোগ করা হয়েছে। নিশ্চিতভাবে বিশ্বাস করি, রাজনৈতিক ফায়দা হাসিলের জন্যই তারেক রহমানের ক্যাডার বাহিনী সরাসরি যুক্ত। সাধারণ শিক্ষার্থীদের এমন সন্ত্রাসী কার্যকলাপ করা সম্ভব নয়।