নতুন মন্ত্রিসভার সদস্যদের প্রথম অফিস আস

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৪, ১০:৫৪ AM

দ্বাদশ জাতীয় সংসদে শপথ নেওয়া নতুন মন্ত্রিসভার সদস্যরা আজ রোববার (১৪ জানুয়ারি) প্রথম অফিস করবেন। এদিন মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব বুঝে নেবেন তারা। এছাড়া কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যম কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা।

আগামী পাঁচ বছর সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন নবগঠিত মন্ত্রীসভার সদস্যরা। মন্ত্রিসভার নতুন সদস্যদের বরণে এরই মধ্যে প্রস্তুতি শেষ করেছে স্ব স্ব মন্ত্রণালয়। মন্ত্রীরাও প্রস্তুত নিজেদের কর্মস্থলে যোগ দিতে।

সচিবালয় সূত্রে জানা গেছে, সব মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের নেমপ্লেট পরিবর্তন করা হয়েছে। মন্ত্রীরা সচিবালয়ে পৌঁছলে তাদের ফুলেল অভ্যর্থনা জানাবেন মন্ত্রণালয় ও বিভাগের সচিবরা। সচিবের নেতৃত্বে পদস্থ কর্মকর্তারা তাদের বরণ করবেন। এরপর সম্মেলন কক্ষে হবে পরিচিতি সভা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা চতুর্থ মেয়াদে ক্ষমতা গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৩৭ সদস্যের নতুন মন্ত্রিসভা গঠন হয়। এর মধ্যে ২৫ জনকে পূর্ণমন্ত্রী এবং ১১ জনকে প্রতিমন্ত্রী হিসেবে বৃহস্পতিবার শপথ পড়ানো হয়।

শপথের পর পরই মন্ত্রীরা তাদের কর্মপরিকল্পনা ও প্রত্যাশার কথা তুলে ধরেন বিভিন্ন গণমাধ্যমে। ধারাবাহিক উন্নয়নে যেসব কাজ বাকি আছে সেগুলো তো করবেনই; বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নেবার প্রত্যাশাও ব্যক্ত করেন তারা।

এর আগে, গতকাল (১৩ জানুয়ারি) নবনিযুক্ত মন্ত্রীদের নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।