প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে বরিশালে

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২৩, ১১:২৭ AM

প্রায় ৫ বছর পর আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণাকে কেন্দ্র করে বরিশাল সফরে যাচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এক নির্বাচনী জনসভায় বক্তব্য রাখার কথা আছে তার। এদিকে দলীয় সভাপতির সফরকে ঘিরে দক্ষিণাঞ্চলের আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে এখন উৎসবের আমেজ দেখা যাচ্ছে।

শুধু বরিশাল নগরীই নয়, বিভাগ জুড়েই নেতাকর্মীদের মধ্যে উৎসবমুখর এই পরিবেশ বিরাজ করছে। এরই মধ্যে সমাবেশস্থলে জনগণ উপস্থিত হতে শুরু করছে।

নেতাকর্মীরা মিছিল সহকারে সমাবেশস্থলে উপস্থিত হচ্ছে। শ্লোগানে শ্লোগানে মুখর হয়ে উঠেছে নগরী। সবার মুখে একটাই শ্লোগান ‘শেখ হাসিনার সরকার, বারবার দরকার’।

বেলা সোয়া ১১টায় নগরীর কাকলীর মোড় পেরিয়ে জনসভাস্থলের দিকে যাচ্ছিল মুক্তিযোদ্ধাদের একটি মিছিল। মিছিলে অংশ নেওয়া সদর উপজেলার চন্দ্রমোহন থেকে আসা বীর মুক্তিযোদ্ধা শাজাহান হাওলাদার জানান, বঙ্গবন্ধুর কন্যাদের দেখতে তিনি জনসভায় যাচ্ছেন। নগরের ৩ নম্বর ওয়ার্ডে দেখা যায় আওয়ামী লীগের একটি মিছিল। এমন আরও কয়েকটি মিছিল দেখা যায় নগরীর বিভিন্ন প্রান্তে।

স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মতে, শেখ হাসিনার এই সফরে ১০ লক্ষাধিক মানুষের সমাগম হবে। এদিকে শেখ হাসিনার এই জনসভায় ভোলার গ্যাস বরিশালে সরবরাহ, শিল্পনগরী গড়াসহ ছয়-সাতটি দাবি তুলতে পারেন দলটির শীর্ষ নেতারা। এমনটাই জানিয়েছেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য এবং প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে গঠিত কমিটির সদস্য বলরাম পোদ্দার।

এর আগে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি সর্বশেষ বরিশালে গিয়েছিলেন শেখ হাসিনা। ওই দিন তিনি বরিশাল ও পটুয়াখালী জেলার সীমান্ত বরাবর পায়রা নদীর লেবুখালী পয়েন্টে শেখ হাসিনা ক্যান্টনমেন্ট উদ্বোধন করেন। পরে নগরের বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় বক্তৃতা দেন।