আওয়ামী লীগে যোগ দিচ্ছেন শাহজাহান ওমরের অনুসারী বিএনপি নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২৩, ০২:৫২ PM

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় শাহজাহান ওমরের কয়েকজন অনুসারী বিএনপি ছাড়ার ঘোষণা দিয়েছেন।

আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে কাঁঠালিয়া বাসস্ট্যান্ড এলাকায় শাহজাহান ওমরের নির্বাচনি কার্যালয়ে কয়েকজন সংবাদ সম্মেলন করে বিএনপি ছাড়ার ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ১৩ নেতাকর্মী।

তারা জানান, উপজেলার ছয়টি ইউনিয়নের শতাধিক নেতাকর্মীর সঙ্গে কথা বলে বিএনপি থেকে তারা পদত্যাগ করেছেন।

লিখিত বক্তব্যে তারা বলেন, শাহজাহান ওমর আমাদের রাজনৈতিক অভিভাবক। গত কয়েক বছর ধরে শাহজাহান ওমরকে পাশ কটিয়ে ঝালকাঠিতে কেন্দ্রীয় কমিটির নির্দেশে বিএনপির কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল। আরও বিভিন্নভাবে বীর উত্তমকে অবমূল্যায়ন করা হয়েছে। এ কারণেই বিএনপি থেকে পদত্যাগ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যারিস্টার শাহজাহান ওমরের নির্বাচনী কর্মকাণ্ড শুরু করেছেন তারা।

এদিকে পদত্যাগ করে আওয়ামী লীগে যোগদান দেয়ার বিষয়ে উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হাসিব ভুট্টো বলেন, ‘এখনই আসলে আওয়ামী লীগে যোগদানের জন্য পরিবেশ সৃষ্টি হয়নি। তবে আমরা শাহজাহান ওমরের অনুসারী ও আদর্শের লোক হিসেবে নৌকার পক্ষে কাজ করছি। কারণ আমাদের নেতা এই প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন। আমরা নির্বাচন ও উন্নয়নমুখী’।

বিএনপি ও অঙ্গ সংগঠনের মোট কত নেতাকর্মী পদত্যাগ করেছেন জানতে চাইলে তিনি বলেন, প্রতিদিনই অসংখ্য কর্মী ও সমর্থক আমাদের সঙ্গে যোগ দিচ্ছেন।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির দফতরের দায়িত্বপ্রাপ্ত সদস্য অ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন বলেন, ‘ভুয়া দলীয় পরিচয় দিয়ে এরা প্রতারণা করেছেন। তারা শাহজাহান ওমরের সুবিধাভোগী লোক, দলের কেউ না। এসব জঞ্জাল দূর হলে দল আরও শক্তিশালী হবে।