মা হারালেন কণ্ঠশিল্পী মোনালি ঠাকুর

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ১৮ মে ২০২৪, ১০:১৩ AM

এর আগে মাকে লাইফসাপোর্টে রেখে ঢাকায় গান গাইতে আসেন ওপর বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী ও অভিনেত্রী মোনালী ঠাকুর। বৃহস্পতিবার (১৬ মে) এপার বাংলায় ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে আয়োজিত একটি কনসার্টে অংশ নেন এই গায়িকা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন। আয়োজকদের সঙ্গে আগে থেকেই চুক্তি সম্পন্ন হওয়ায় অনুষ্ঠানটি বাদ দিতে পারেননি এ গায়িকা।

এবার জানা গেলো না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ভারতীয় সংগীতশিল্পী ও অভিনেত্রী মোনালি ঠাকুরের মা। শুক্রবার (১৭ মে) দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে গায়িকার মায়ের মৃত্যুর খবরটি নিশ্চিত করেন মোনালির বোন রবীন্দ্র সংগীতশিল্পী মেহুলি ঠাকুর। ফেসবুকে তিনি লিখেছেন, ‘শিকল ছিঁড়ে গেছে। অবশেষে কষ্টের অবসান। দুপুর ২টা ১০ মিনিটে স্থির হয়ে গেছেন মা।’

ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুসারে, চলতি বছরের এপ্রিল মাসের শেষে মোনালির মাকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তার দুটো কিডনিই কাজ করছিল না, ডায়ালাইসিস চলছিল।

গত চারদিন আগে মোনালির মায়ের অক্সিজেন লেভেল ৫১-তে নেমে নেমে যাওযায় লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। ১৮ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে হেরে না ফেরার দেশে পাড়ি জমালেন মোনালির মা।

জানা গেছে, মোনালি-মেহুলি ঠাকুরের বাবা ছিলেন জনপ্রিয় অভিনেতা-গায়ক শক্তি ঠাকুর। মহামারি করোানাভাইরাসের সময়ই বাবাকে হারিয়েছেন তারা। ২০২০ সালের ৫ অক্টোবর মারা যান শক্তি ঠাকুর। এর তিন বছর আট মাসের ব্যবধানে মাকে হারালেন মোনালি-মেহুলি।

প্রসঙ্গত, বলিউডের অনেক সিনেমার গানে প্লেব্যাক করেছেন মোনালি। তার গাওয়া উল্লেখযোগ্য গানগুলো হলো— ‘জারা জারা টাচ মি’ (রেস), ‘গুডনাইট’ (দিল কাবাডি), ‘খুদায়া খায়ের’ (বিল্লু), ‘গোলামাল’ (গোলমাল থ্রি) প্রভৃতি। শুধু গান নয়, বলিউডের বেশ কিছু সিনেমাতেও অভিনয়ও করেছেন এই গায়িকা।

সূত্র: হিন্দুস্তান টাইমস