অসঙ্গতির কারণে হিরো আলমের মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২৩, ০৯:৩৭ AM

বেশকিছু অসঙ্গতি থাকায় বগুড়া-৪ আসনে আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করা। 

আজ রবিবার (৩ ডিসেম্বর) দুপুরে যাচাই-বাছাই শেষে হিরো আলমের মনোনয়নপত্রটি বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

তিনি জানান, হিরো আলম বাংলাদেশ কংগ্রেসের হয়ে মনোনয়নপত্র জমা দেন। কিন্তু ফরমে প্রার্থীর ধরণের জায়গায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে টিকচিহ্ন দেন। সে হিসেবে তার এক শতাংশ ভোটারের স্বাক্ষর দরকার, যা তিনি জমা দেননি। এছাড়া, হলফনামাতেও স্বাক্ষর করেননি তিনি। এসব কারণে বগুড়া-৪ আসনে তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র বাতিলের বিষয়ে হিরো আলম বলেন, এটা নতুন কিছু নয়। আমার সাথে এরকমই হয়। আমার অ্যাডভোকেট কিছু ভুল করেছেন, সেসব সংশোধন করে আমি আপিল করবো।

এর আগে বুধবার দুপুরে বগুড়া নির্বাচন অফিস থেকে বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন তোলেন হিরো আলমের সহকারীরা। তবে বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়া হয় বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিসেবে।

চলতি বছরে জুলাইয়ে ঢাকা-১৭ আসনে হিরো আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন। এর আগে, গত ফেব্রুয়ারিতে বগুড়া-৬ (সদর) ও বগুড়া ৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেন তিনি। বগুড়া-৪ আসনের ফলাফলে তিনি নিকটতম প্রতিদ্বন্দীও হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার বগুড়া-৪ আসনের নির্বাচনে অংশ নেন হিরো আলম। তবে ভোটগ্রহণের মাঝপথে অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি।