ফ্লাইটের কারণে, তাই দেশে ফিরতে দেরি অলিম্পিয়ানদের

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস জার্নাল স্পোর্টস জার্নাল
প্রকাশিত: ০৭ আগস্ট ২০২৪, ১১:৪৭ AM

দেশে চলমান অস্থিরতার কারণে গত সোমবার ৬ ঘণ্টা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ছিল। যার ফলে অনেক এয়ারলাইন্সই ঢাকার ফ্লাইট বাতিল করে। ছয় ঘণ্টা শেষে বিমানবন্দর খুলে গেলেও অনেক এয়ারলাইন্স ঢাকায় ফ্লাইট চালু করেনি। তারই কবলে পড়েছেন বাংলাদেশের অলিম্পিয়ানরা। ফ্লাইট বাতিলের কারণে দেশে ফেরা পিছিয়ে গেছে তাদের।

গতকাল প্যারিস সময় সকালে ঢাকার উদ্দেশে প্যারিস ছাড়ার কথা ছিল আর্চার সাগর ইসলাম, দুই সাঁতারু সোনিয়া খাতুন, সামিউল রাফি, আর্চারির দুই কোচ মার্টিন ফ্রেডেরিখ, হাসান ও সাঁতারের কোচ আব্দুল হামিদের। স্থানীয় সময় সকাল ৯টায় ছিল ফ্লাইট। তবে ফ্লাইট ঢাকায় না আসার বিষয়টি তারা জানতে পারেন বিমানবন্দরে গিয়ে। যার ফলে তাদের গেমস ভিলেজে ফিরে যেতে হয়। 

৬ আগস্টের টিকিট ছিল সবার। তবে অনিবার্য কারণে ফ্লাইট ঢাকায় না আসায় সবার টিকিট পুনরায় কাটতে হয়েছে। আগামী ১০ আগস্ট দেশে ফেরার টিকিট করা হয়েছে তাদের সবার। 

তবে এর জন্য বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে আবার কোনো অর্থ খরচ করতে হয়নি। কাতার এয়ারওয়েজ নিজেদের ত্রুটির কারণে সবার টিকিট কেটে দিয়েছে বিনামূল্যেই। 

গত সোমবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ৬ ঘণ্টা বন্ধ ছিল। এ কারণে অনেক এয়ারলাইন্স ঢাকাগামী ফ্লাইট বাতিল করে। কাতার এয়ারওয়েজও তাই করেছে। মূলত এ কারণে দেশে ফেরার অপেক্ষা বেড়েছে অলিম্পিয়ানদের।