প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন মাল্টার প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১২:১১ PM

গত মাসের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে জয়লাভ করে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। মাল্টার প্রধানমন্ত্রী রবার্ট আবেলা বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।

শেখ হাসিনার কাছে পাঠানো একটি অভিনন্দনপত্রে মাল্টার প্রধানমন্ত্রী লিখেছেন, নির্বাচনে জয়লাভ এবং পঞ্চমবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনঃনির্বাচিত হওয়ায় আমি আপনাকে আন্তরিক অভিনন্দন জানাতে চাই। তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে দীর্ঘতম প্রধানমন্ত্রী হিসেবে আপনার অবিশ্বাস্য রেকর্ড এবং বিশ্বের সবচেয়ে দীর্ঘ মেয়াদের নারী সরকার প্রধান হওয়ার জন্য আমি আপনাকে অভিনন্দন জানাতে চাই।

মাল্টার প্রধানমন্ত্রী বলেন, আপনার সাফল্য বাংলাদেশ আপনার নেতৃত্বে যে অগ্রগতি অর্জন করেছে এবং সেই সাথে অনেকের কাছে আপনি যে সম্মান পেয়েছেন তার প্রতিফলন। অভিনন্দনপত্রে বলা হয়, এত দিন ধরে মাল্টা প্রজাতন্ত্র এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ পারস্পরিক মূল্যবোধের ভিত্তিতে দীর্ঘস্থায়ী দ্বিপাক্ষিক সম্পর্ক উপভোগ করেছে। নিশ্চিত যে এই সম্পর্ক আপনার ঐতিহাসিক মেয়াদে আমাদের উভয় জনগণের স্বার্থে উন্নতি লাভ করবে।

মাল্টার প্রধানমন্ত্রী রবার্ট আবেলা প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য এবং আরও সাফল্য কামনা করে অভিনন্দনপত্র শেষ করেন।