৭৮৫ যাত্রী নিয়ে ‘পর্যটক এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৪, ১১:২১ AM

ঢাকা-কক্সবাজার রুটের দ্বিতীয় ননস্টপ আন্তঃনগর ট্রেন পর্যটক এক্সপ্রেস চালু হয়েছে। আজ বুধবার (১০ জানুয়ারি) সকাল সোয়া ৬টায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি শুরু করে প্রথম যাত্রা।কক্সবাজারে পৌঁছাবে বেলা তিনটায়।

নতুন এই ট্রেনে ঢাকা থেকে কক্সবাজার যাচ্ছেন ৭৮৫ জন যাত্রী। এর আগে ভোর সাড়ে ৫টায় স্টেশনে একটি সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়। এতে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেলওয়ে জানায়, যাত্রী চাহিদার কথা মাথায় রেখে নতুন এই ট্রেন নিয়মিত চলাচল করবে। এতে কোচ থাকছে ১৬টি। বিরতিহীন পর্যটক এক্সপ্রেস ঢাকা ও বিমানবন্দর স্টেশনে থামার পর সরাসরি চট্টগ্রাম স্টেশনে থামবে। এরপর চলে যাবে কক্সবাজার স্টেশনে। 

চট্টগ্রামের যাত্রীদের জন্য নির্ধারিত থাকছে দুটি বগি। কক্সবাজার থেকে ট্রেনটি রাত ৮টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে ভোর সাড়ে চারটায়।

গত ১ ডিসেম্বর রাজধানীর সঙ্গে রেলপথে যুক্ত হয় সৈকত শহর কক্সবাজারের। সরাসরি চালু হয় ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনের যাত্রা। ধরা দেয় এক বহুল আকাঙ্ক্ষিত স্বপ্ন। যেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষা ছিল বহুবছরের।

সে পালে এবার হাওয়া লাগলো নতুন করে। কক্সবাজার এক্সপ্রেসের সঙ্গে পাল্লা দিয়ে যাত্রা শুরু করলো আরেকটি ট্রেন। পর্যটন নগরী কক্সবাজারের আদলে যার নাম দেয়া হয়েছে ‘পর্যটক এক্সপ্রেস’।