আগামী ১৩ ডিসেম্বর চালু হবে মেট্রোরেলের ঢাবি ও বিজয় স্মরণী স্টেশন

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২৩, ০৪:৫৪ AM

মেট্রোরেলের আরও দুইটি নতুন স্টেশন চালু হতে যাচ্ছে। আগামী ১৩ ডিসেম্বর মেট্রোরেলের ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি স্টেশন এবং বিজয় সরণি স্টেশন আগামী খুলে দেওয়া হবে বলে জানিয়েছে মেট্রোরেল পরিচালনাকারী সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

গতকাল বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) প্রবাসী কল্যাণ ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।

এমএএন ছিদ্দিক বলেন, তিন মাসের মধ্যে সবগুলো স্টেশন চালু করব। সে ধারাবাহিকতায় বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন চালু হবে। আপাতত সময়সূচি আগের মতোই থাকবে। বাকি দুই স্টেশনও কর্মপরিকল্পনার ভেতরেই চালু করব। তখন সফটওয়ারে ব্যাপক পরিবর্তন আনা হবে। অর্থাৎ, সবগুলো স্টেশন চালু হলে সময়সূচিতে পরিবর্তন আসবে।

তিনি বলেন, শাহবাগ ও কারওয়ান বাজার স্টেশনের কাজ পুরোপুরি শেষ না হওয়ায় চালু করা হচ্ছে না। আমরা রাত দিন কাজ করছি আমাদের টার্গেট জানুয়ারির মধ্যে বাকি দুই স্টেশন চালু করা।

উল্লেখ্য, গত বছর ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে গত ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন তিনি।

এদিকে নতুন দুটি স্টেশন চালু হলে মেট্রোরেলে ১৭টি স্টেশনের মধ্যে বাকি থাকবে কারওয়ান বাজার, শাহবাগ এবং কমলাপুর স্টেশন। যদিও কমলাপুর পর্যন্ত মেট্রোরেল লাইন বর্ধিতের কাজ চলছে। বাকি স্টেশনগুলোও এই মাসের মধ্যে চালু করার কথা আছে।

বর্তমানে চালু থাকা ১২টি স্টেশন হচ্ছে— উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, ফার্মগেট, বাংলাদেশ সচিবালয় এবং মতিঝিল।