স্ত্রীর ইনস্টাগ্রাম পোস্টে লোকেশন পেয়ে মাদক ব্যবসায়ীকে ধরল পুলিশ

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ১১ জুলাই ২০২৪, ০৯:০৭ AM

প্রায় দুই বছর ধরে এক ‘মাদক ব্যবসায়ীকে’ খুঁজছিল পুলিশ। তবে ধরা যাচ্ছিল না তাকে। অবশেষে ওই মাদক ব্যবসায়ীর স্ত্রীর ইনস্টাগ্রাম পোস্টের সূত্র ধরে আইনশৃঙ্খলা বাহিনীর জালে আটকা পড়েছেন তিনি।

সম্প্রতি ব্রাজিলে এমন ঘটনা ঘটেছে। বুধবার (১০ জুলাই) এক প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদন বলছে, স্বামীর সম্পদ নিয়ে বেশ কিছু দিন ধরেই ইনস্টাগ্রামে পোস্ট দিচ্ছিলেন ৫০ বছর বয়সী মাদক ব্যবসায়ী রোনাল্ড রোলান্ডের স্ত্রী। এতে তার অবস্থানসহ নানা বিষয়ে তথ্য দেয়া হয়। এরই সূত্র ধরে মাঠে নামে পুলিশ।

অবশ্য সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ে এর আগেও ঝামেলায় পড়েছিলেন এই ব্যক্তি। সাবেক স্ত্রীর এক পোস্টের সূত্রেও কারাগারে যেতে হয়েছিল তাকে।

ডেইলি মেইল ভিডিও প্রকাশ করে লিখেছে, পলাতক এক মাদক ব্যবসায়ীকে নিয়ে তার স্ত্রী ইনস্টাগ্রামে পোস্ট দিয়েছিলেন, এতে তিনি কোন জায়গায় অবস্থান করছেন তা উল্লেখ করা হয়। মেক্সিকোতেও তার মাদক ব্যবসা আছে বলে অভিযোগ আছে। 

রোনাল্ডের শতাধিক ব্যবসার মধ্যে একটি হলো তার স্ত্রী ইন্দ্রিজা ডি লিমার বিকিনির ব্যবসা। এ নিয়ে লিমা সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত পোস্ট করতেন। ওই ব্যবসাপ্রতিষ্ঠানের মাধ্যমে রোনাল্ড অর্থ পাচার করতেন বলে অভিযোগ উঠেছে।

রোনাল্ড এবং তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এর চেয়ে বেশি কিছু বলতে চাননি তদন্ত সংশ্লিষ্টরা।