৮০ বছরের বৃদ্ধের সঙ্গে ২৩ বছরের তরুণীর প্রেম!

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ২৪ জুন ২০২৪, ০৯:৫৫ AM

কথায় আছে প্রেম বা ভালোবাসার কোনো বয়স নেই। সেই কথাই যেনো আবারও প্রমাণ করলেন চীনের ৮০ বছরের বৃদ্ধ ও ২৩ বছরের তরুণী। বয়সের বাধাকে ডিঙিয়ে এক হয়েছেন দুজন। এজন্য পাড়ি দিয়েছেন প্রতিকূল পথও।

গত শনিবার (২২ জুন) পাকিস্তানের সামা টিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

একটি বৃদ্ধাশ্রমকে ঘিরে এ জুটির প্রেমের ‍সূত্রপাত। এরপর দীর্ঘ প্রতিবন্ধকতাকে জয় করে একসাথে হয়েছেন তারা। বয়সকে হার মানিয়ে নিজেদের জয় করে নেওয়ার এ গল্পটি চীনের।

প্রতিবেদনে বলা হয়েছে, চীনের হোবেই প্রদেশের একটি বৃদ্ধাশ্রমে কাজ করতেন ২৩ বছরের তরুণী জিয়াওফাং। সেখানেই তার সঙ্গে ৮০ বছরের বৃদ্ধ লিয়ের পরিচয় হয়। বন্ধুত্ব দিয়ে সম্পর্কের শুরু হলেও ধীরে ধীরে তা আরও গাঢ় হয়। একপর্যায়ে তারা প্রেমে এবং এরপর বিয়ের সিদ্ধান্ত নেন। ৮০ বছর বয়সে এসে জীবনের নতুন অধ্যায়ের সূচনা করেন লি।

চীনের সংবাদম্যাধ্যম জানিয়েছে, দুজনের এ সম্পর্ক মেনে নেয়নি তরুণীর পরিবার। ফলে লিকে বিয়ে করতে পরিবারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন। ভালোবাসাকে জয় করতে পরিবারকে আলাদা করতেও দ্বিধা করেননি ওই তরুণী।

সংবাদমাধ্যম জানিয়েছে, লিয়ের ম্যাচিউরিটি, স্থিতিশীলতা ও জ্ঞানের প্রতি আকৃষ্ট হয়েছেন জিয়াওফাং। অন্যদিকে লিয়ের মন গলেছে তরুণীর কোমল মনোভাবের কারণে। একে অপরের প্রতি আকর্ষণ থেকে তারা বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন। ছোট্ট একটি আয়োজনের মাধ্যমে বিয়ে করেছেন তারা। তবে এতে অংশ নেননি পরিবারের কোনো সদস্য।

চীনা এই দম্পতির বিয়ের অনেক ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাদের রোমান্টিক ছবি দেখে মন গলেছে অনেকের। আবার কেউ কেউ তাদের বিয়ের সমালোচনা করেছেন। অনেকে বলছেন, কেবল টাকার লোভে তরুণী ওই বৃদ্ধকে বিয়ে করেছেন। আবার অনেকে তাদের ভালোবাসাকে সাধুবাদ জানিয়েছেন।