আইপিএলে জুয়া খেলে কোটি টাকা হার স্বামীর; স্ত্রীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ২৭ মার্চ ২০২৪, ১১:৫২ AM

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কেন্দ্র করে খেলা জুয়ায় কোটি টাকা হেরে যান স্বামী। এরই প্রেক্ষিতে এক নারীর আত্মহত্যা করেছে বলে জানা গেছে। 

ভারতের সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, আইপিএলের চলতি মৌসুম শুরুর চার দিন আগে কর্ণাটকে ওই নারী আত্মহত্যা করেন।

ধারণা করা হচ্ছে, তাঁর স্বামীর আইপিএল জুয়ায় হেরে বিশাল অঙ্কের ঋণসহ দেড় কোটি টাকা হারানোর পর হতাশা থেকে তিনি আত্মহত্যা করেছেন। ওই নারীর নাম রঞ্জিতা পঞ্চম (২৪)। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, রঞ্জিতার স্বামী দর্শন বালু মাইনর সেচ বিভাগের একজন সহকারী প্রকৌশলী। তিনি আগের আইপিএল মৌসুমে বাজি ধরেছিলেন। একটি অনলাইন জুয়ায় অংশ নিয়ে হেরে যান। জুয়ার টাকা মেটাতে তিনি ৮৫ লাখ রুপি ঋণ করেন। সবমিলিয়ে তাঁর অর্থ হারানোর পরিমাণ দেড় কোটি রূপি।

পুলিশ বলছে, গত ১৮ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রঞ্জিতাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

চিত্রদুর্গের হললকের এলাকার বাসিন্দা রঞ্জিতার বাবা ভেঙ্কটেশ এম পুলিশের কাছে অভিযোগ করে বলেন, ‘আমার জামাতা দর্শন বালু আইপিএল বাজিতে আসক্ত। ২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত জুয়া খেলে তিনি প্রচুর অর্থ হেরেছেন।’

পুলিশ জানিয়েছে, গুরুতর ক্ষতির পরও জুয়া চালিয়ে যাওয়ার জন্য দর্শন বালু বেশ কয়েকজনের কাছ থেকে অতিরিক্ত সুদে ঋণ নিয়েছিলেন।

পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘দর্শন বালু খালি চেক দিয়েছিলেন এবং ৮৫ লাখ রুপি পর্যন্ত ঋণ নিয়েছিলেন। তাঁর মোট ক্ষতির মূল্য দেড় কোটি রুপি। বালু এখনও তাঁর বক্তব্য না দেওয়ায় আমরা ক্ষতির পরিমাণ নির্ণয় করছি।’

ভেঙ্কটেশের অভিযোগে আরও বলা হয়েছে, তাঁর জামাতাকে অন্যরা আইপিএল জুয়ায় অংশ নিতে বাধ্য করেছিল, যারা প্রচুর লাভের প্রতিশ্রুতি দিয়ে তাঁকে প্রতারণা করেছে।

অবশ্য পুলিশ বলছে, বালু জুয়ায় আসক্ত ছিলেন, তাঁর স্ত্রীও এটি জানতেন। তিনি অর্থ হারিয়েছিলেন ও অতিরিক্ত ঋণ নিয়েছিলেন। ঋণ পরিশোধের জন্য তিনি আরও ঋণ নিতে শুরু করেন।  ঋণদাতাদের মধ্যে একজন নগদ অর্থের জন্য সাড়ে চার লাখ রুপির চেকও পেশ করেছে।

২০২০ সালের জানুয়ারিতে বালুর সঙ্গে বিয়ের জন্য রঞ্জিতা কলেজ ছেড়ে দেন, তখন তিনি প্রথম বর্ষের ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রী ছিলেন।