মারা গেলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শাশুড়ি

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৪, ০২:৩৬ PM

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ও সাবেক মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের মা আমালিজা নাভস মারা গেছেন। আজ বুধবার (১০ জানুয়ারি) মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। মেলানিয়া ট্রাম্প নিজেই তার মায়ের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

সামাজিক মাধ্যম এক্স-এ মেলানিয়া বলেন, ‘আমালিজা নাভস একজন শক্তিশালী নারী ছিলেন যিনি সর্বদা করুণা, উষ্ণতা ও মর্যাদার সঙ্গে জীবনযাপন করেছেন।’

চলতি মাসে (জানুয়ারি) ডোনাল্ড ট্রাম্প ফ্লোরিডায় একটি অনুষ্ঠানে বলেছিলেন তার স্লোভেনীয় বংশোদ্ভূত শাশুড়ি ‘খুব অসুস্থ’।

মঙ্গলবার রাতে মেলানিয়া ট্রাম্প তার বিবৃতিতে বলেছেন, ‘তার স্বামী, মেয়ে, নাতি ও জামাতার প্রতি সম্পূর্ণভাবেই নিবেদিত ছিলেন তিনি। আমরা তাকে অনেক বেশি মিস করবো। আমরা তাকে সবসময়ই ভালোবাসি ও সম্মান করি।’

জানা গেছে, অসুস্থ মায়ের দেখাশোনা করতেন মেলানিয়া। নাভস ও তার স্বামী ভিক্টর মেলানিয়ার সৌজন্যে গ্রিন কার্ডে পেয়ে যুক্তরাষ্ট্রে বসবাস করছিলেন। পরবর্তীতে ২০১৮ সালে তারা মার্কিন নাগরিকত্ব পান।

স্লোভেনীয় শহর সেভনিকার একটি টেক্সটাইল কারখানায় কাজ করতেন তিনি। তার স্বামী ভিক্টর ছিলেন একজন গাড়ি বিক্রয়কর্মী। স্লোভেনিয়ার রাজধানী লুব্লজানার একটি হাই স্কুলে পড়াশোনা করেছেন মেলানিয়া।

২০০৫ সালে মডেল হিসেবে কাজ করার সময় ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে পরিচয় হয় মেলানিয়ার। পরবর্তীতে ২০০৬ সালে তাদের ছেলে ব্যারন ট্রাম্পের জন্ম হয়। ওই বছরই মার্কিন নাগরিকত্ব পান তিনি।