হামাসের বিরুদ্ধে সম্মুখযুদ্ধে ‘ফাওদা’ সিরিজখ্যাত অভিনেতা আহত

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৪, ১০:০৪ AM

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার পর প্রতিশোধ নিতে গাজায় নৃশংস ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে ইসরায়েল। তাদের অমানবিক ও বর্বর হামলায় ২৩ হাজারের অধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে সাড়ে ৯ হাজার শিশু রয়েছে।

এদিকে ইসরায়েল-হামাস যুদ্ধে গাজায় গুরুতর আহত হয়েছেন ‘ফাওদা’ সিরিজখ্যাত অভিনেতা ইদান আমেদি। সোমবার (৮ জানুয়ারি) হামাস গোষ্ঠীর বিরুদ্ধে অভিযানে অংশ নিয়েছিলেন এই অভিনেতা।

গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। এছাড়া একই তথ্য জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস, ডেইলি মেইল, এমএসএন, ফাস্টপোস্ট, হিন্দুস্তান টাইমস, এনডিটিভি ও জিউস নিউজ।

অভিযানের সময় দুপক্ষের গুলি বিনিময়ের সময় আমেদি গুরুতর আহত হন। এই মুহূর্তে গাজার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

নেটফ্লিক্সের ‘ফাওদা’ সিরিজে অভিনয় করে বেশ জনপ্রিয়তা পেয়েছেন এই তারকা। গত ৭ অক্টোবর হামাসের বিরুদ্ধে অভিযান চালানোর সময় দেশের যুবকদের বাহিনীতে যোগ দেওয়ার জন্য আবেদন জানিয়েছিল নেতানিয়াহুর সরকার। সেই ডাকে সাড়া দিয়েই সেনাবাহিনীতে যোগ দেন ইদান।

অভিনেতার পাশাপাশি, গায়ক হিসেবেও পরিচিত এই তারকা। ২০১৫ সালে নেটফ্লিক্সে মুক্তি পায় ‘ফাওদা’। প্রথম থেকেই এই সিরিজ নজর কেড়ে নেয় বিশ্বের সিরিজপ্রেমী মানুষদের।