মেসির গোল ছাড়াই জয় ইন্টার মিয়ামির

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস জার্নাল স্পোর্টস জার্নাল
প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২৪, ০৯:১৮ AM

আগের দুই ম্যাচে রীতিমতো ঝড় তুলেছিলেন লিওনেল মেসি, করেছিলেন হ্যাটট্রিক। এর পর মেজর লিগ সকারের (এমএলএস) প্রথম প্লে-অফে সবার চোখ ছিল লিওনেল মেসির ওপর। এবার অবশ্য আর গোল পাওয়া হয়নি মেসির। তাতে মনে হয় না মন খারাপ করবেন মায়ামি অধিনায়ক। মেসির গোল ছাড়াই এমএলএসে তিন ম্যাচের প্লে-অফ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইন্টার মায়ামি।

আজ ঘরের মাঠে আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে ইন্টার মায়ামি জিতেছে ২-১ গোলে। মায়ামির হয়ে গোল দুটি লুইস সুয়ারেজ ও জর্দি আলবার। নিজে গোল না পেলেও আলবার করা ম্যাচের দ্বিতীয় গোলটি এসেছে মেসির সহায়তাতেই।

চেজ স্টেডিয়ামে খেলা শুরুই হয় লুইস সুয়ারেজের গোলে। দুই মিনিটের মাথায় প্রতিপক্ষের ভুলে বল পেয়ে বক্সের ভেতর থেকে গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার। সেই গোলেই ম্যাচের সুর বেঁধে নেয় মায়ামি। এরপর প্রতিপক্ষের ওপর রীতিমতো ছড়ি ঘুরিয়েছে তারা। ৭ মিনিটে বক্সের বাইরে থেকে মেসির শট আটলান্টা গোলরক্ষক ব্রাড গুজান ঠেকিয়ে না দিলে ব্যবধান তখনই বাড়াতে পারত মায়ামি।

সেই আক্রমণের ধারাতে ২৬ মিনিটে আবারও দুর্দান্ত এক শটে গোলের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন মেসি। কিন্তু এবারও আটলান্টা গোলরক্ষক গুজান প্রতিহত করেন মেসির প্রচেষ্টা। মায়ামি ব্যবধান বাড়াতে না পারলেও স্রোতের বিপরীতে ম্যাচে ৩৯ মিনিটে সমতা ফেরায় আটলান্টা। সমতাতেই শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর গোলের খোঁজে একের পর এক আক্রমণ চালিয়ে যায় মায়ামি। ৫২ মিনিটে ফ্রি-কিক থেকে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন মেসি। ৫৬ মিনিটে মেসির তৈরি করে দেওয়া দারুণ এক আক্রমণ থেকে গোল করতে ব্যর্থ হন ডিয়েগো গোমেজ। তবে ৬০ মিনিটে মেসি-জর্দি আলবা যুগলবন্দীতে মায়ামি পেয়ে যায় কাঙ্ক্ষিত গোল

বাঁ প্রান্ত দিয়ে গড়া আক্রমণে মেসি পাস বাড়ান আলবার উদ্দেশ্য। বল পেয়ে বক্সের বাইরে থেকে অনেকটা মেসি-স্টাইলেই শট নিয়ে বল জালে জড়ান আলবা। পিছিয়ে পড়ে আটলান্টা চেষ্টা করে ম্যাচে ফিরতে। দারুণভাবে কয়েকবার গোলের কাছাকাছিও যায় তারা কিন্তু ম্যাচে সমতা ফেরাতে পারেনি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে মায়ামি পেয়ে যায় ২-১ গোলের জয়।

তিন ম্যাচের প্লে অফের দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ৩ নভেম্বর ভোর ৫টায় মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে। আর ১০ নভেম্বর চেজ স্টেডিয়ামে শেষ ম্যাচে মুখোমুখি হবে মায়ামি ও আটলান্টা।