মোহামেডানকে হারিয়ে বসুন্ধরা কিংসের জয়

নিজস্ব প্রতিবেদক
অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক
প্রকাশিত: ২২ মে ২০২৪, ০৫:৪৩ PM

লিগ এবং স্বাধীনতা কাপের শিরোপা আগেই ঘরে তুলেছে বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপ জিতে ঘরোয়া মৌসুমে ট্রেবলের স্বপ্ন দেখছিল দলটি। পূর্বে যে কীর্তির কাছে গিয়েও পারেনি দেশের ফুটবলে ধুমকেতুর মতো আর্বিভূত হয়ে দু’হাত খুলে বিনিয়োগ করা বসুন্ধরা কিংস। এবার মোহামেডানকে ২-১ গোলে হারিয়ে ওই ট্রেবলের স্বাদ নিল ক্লাবটি। 

বলার মতো সহজ ছিল না বসুন্ধরার ট্রেবল জয়। শিরোপার হিসেবে আবাহনী ও মোহামেডানের কর্তৃত্ব তারা ঠিকই ভাঙতে পেরেছে। তবে মাঠের লড়াইয়ে হারলেও মোহামেডান দুর্দান্ত লড়াই করেছে। অতিরিক্ত সময়ে গোল করে শিরোপা জিতেছে তারা। সেটাও দারুণ কামব্যাক করে। 


ময়মনসিংহে অস্কার ব্রুজোনের বসুন্ধরা কিংস ম্যাচের ৬৪ মিনিটে প্রথম গোল খায়। প্রথমার্ধ বসুন্ধরাকে আটকে রেখে কিছুটা ধীর গতিতে খেলতে থাকে মোহামেডান। দ্বিতীয়ার্ধে আক্রমণ শানতে থাকে তারা। ৫০-৬৪ মিনিটে একের পর এক শট নিতে থাকে মোহামেডান। যেন গোল সময়ের ব্যাপার। হয়ও সেটাই। বসুন্ধরার গোলরক্ষক বেশ কটা শট ফেরালেও এমানুয়েল সানডেকে আটকাতে পারেননি।   

কিন্তু শিরোপা ছোঁয়া দূরত্বে গিয়ে গোল খেয়ে বসে মোহামেডান। ম্যাচের ৮৫ মিনিটে গোল করেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফুটবলার মিগেল দামাসেনা। নির্ধারিত সময়ে ম্যাচ ১-১ গোলের সমতায় শেষ হওয়ায় অতিরিক্ত সময়ে গড়ায়। সেখানে শুরুতেই গোল করেন জাহিদ। বসুন্ধরাকে ট্রেবল জেতান।