নরসিংদীতে ৪ স্কুলের বহুতল ভবনের ভিত্তিপ্রস্থ স্থাপন করলেন সচিব ফরিদ আহাম্মদ

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২৩, ০৪:০৪ PM

নরসিংদীতে চারটি স্কুলের বহুতল ভবনের ভিত্তিপ্রস্থ স্থাপন করলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।

আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে চর আহম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সম্প্রসারণসহ দ্বিতীয় ও তৃতীয় তলার নির্মাণ কাজ; ১৯ নং পীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় ও ৩য় তলার নির্মাণ কাজ; ২৫ নং এল, কে ইউনিয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্প্রসারণ কাজ এবং ৩৭ নং চারগোহালবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, পুলিশের ওয়ারী বিভাগের উপ- কমিশনার মোহাম্মদ ইকবাল হোসাইন, মনোহরদী উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খাতুনসহ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

প্রসঙ্গত, জনাব ফরিদ আহাম্মদ নরসিংদী জেলার মনোহরদী উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ৩০ অক্টোবর, ২০২২ তারিখে  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বভার গ্রহণ করেন। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ১১তম ব্যাচ এর একজন সদস্য। 

তিনি ১৯৯৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদানের পূর্বে একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে নিয়োজিত ছিলেন। এছাড়া, বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস) এ কিছুদিন কাজ করেছেন। 

সিভিল সার্ভিসে তিনি ৩১ বছর এর কাছাকাছি সময় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিবালয় এবং মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, উপসচিব, জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, জেলা দুর্নীতি দমন অফিসার, ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের একান্ত সচিব, সহকারী কমিশনার (ভূমি) এবং সহকারী কমিশনার ও ১ম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন। 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে যোগদানের পূর্বে প্রায় দেড় বছর তিনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে প্রায় ৩ বছর ১ মাস দায়িত্ব  পালন করেন। 

এর পূর্বে তিনি প্রায় আড়াই বছর প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। 

এর পূর্বে তিনি অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব, ময়মনসিংহ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক, গাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন।