দীর্ঘ ৪ বছর পর বড়পর্দায় ফিরছেন চিত্রনায়িকা ববি

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ১৩ মে ২০২৪, ১২:২২ PM

ঢাকাই সিনেমার একসময়ের জনপ্রিয় নায়িকা ইয়ামিন হক ববি। দীর্ঘদিন ধরে সিনেমার বাইরে ছিলেন তিনি। সর্বশেষ ২০১৯ সালে মুক্তি পেয়েছিল তাঁর ‌‘নোলক’ সিনেমা। এরপর কেটে গেছে প্রায় চার বছর। সিনেমা হলে দেখা তো দূরে থাক, দীর্ঘদিন আলোচনায়ই ছিলেন না এই নায়িকা। এবার ফুরাতে যাচ্ছে ববি ভক্তদের প্রতীক্ষা। আসন্ন ঈদুল আজহায় মুক্তির তালিকায় যুক্ত হলো তাঁর নতুন চলচ্চিত্র ‘ময়ূরাক্ষী’। এতে নায়িকার বিপরীতে রয়েছেন সুদীপ বিশ্বাস দ্বীপ। তাঁদের নিয়ে চলচ্চিত্রটি পরিচালনা করেছেন নির্মাতা রাশিদ পলাশ।   

রঙিন দুনিয়ার অন্তরালের গল্প নিয়ে নির্মিত এই সিনেমায় একজন রুপালি পর্দার নায়িকার চরিত্রে অভিনয় করেছেন ববি। গত বছর সেপ্টেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল সিনেমাটি। কিন্তু নানা কারণে তা পিছিয়ে যায়। অবশেষে আসছে কোরবানির ঈদে এটি মুক্তি পাচ্ছে। 

বিষয়টি নিশ্চিত করে সিনেমাটির নির্মাতা রাশিদ পলাশ বলেন, ‘ময়ূরাক্ষী একটি ফুল প্যাকেজ সিনেমা। গত বছর সেন্সর ছাড়পত্র পেয়েছি। সঠিক সময়ের অপেক্ষায় ছিলাম। আমাদের মনে হয়েছে, ঈদের মতো উৎসবে মুক্তি পাওয়ার মতো সিনেমা এটি। এ কারণে গত বছর মুক্তির সিদ্ধান্ত থেকে সরে এসেছিলাম।’

ঈদে মুক্তি উপলক্ষে শনিবার প্রকাশ পেয়েছে সিনেমাটির পোস্টার। যেখানে দেখা যায়, সবুজ গাছের মতো ববি-দ্বীপ! আলিঙ্গনের সুন্দর মুহূর্তে তাঁরা। পোস্টারে শোভা পেয়েছে বিমানও! 

ময়ূরাক্ষী সিনেমায় নয়নতারা চরিত্রে রয়েছেন ববি। এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘একজন অভিনেত্রীর জীবন বাইরে থেকে যতই আলো ঝলমলে হোক না কেন, পেছনে অনেক চড়াই-উতরাই থাকে। সেই ক্রাইসিসগুলো পর্দায় বাস্তবসম্মত করে তুলে ধরা কঠিন। ময়ূরাক্ষী সিনেমার নয়নতারা চরিত্রটি আমার ক্যারিয়ারের অন্যতম চ্যালেঞ্জিং চরিত্র। দর্শক নতুন এক ববিকে দেখতে পাবেন এই সিনেমায়।’

জানা গেছে, এরইমধ্যে প্রদর্শক সমিতি থেকে ঈদে মুক্তির অনুমতি নেওয়া হয়েছে। সাধারণত ঈদে সিনেমা মুক্তির তালিকাটা তুলনামূলক দীর্ঘ হয়। শোনা যাচ্ছে, ঈদুল আজহাতেও মুক্তি পেতে পারে দশের অধিক সিনেমা! হল সংকটের এই সময়ে ঈদে হল পাওয়া নিয়ে তাই তৈরি হয় শঙ্কা।

এ বিষয়ে জানতে চাইলে নির্মাতা বললেন, ‘ঈদের সময়ে সিনেমা নিয়ে দর্শকের বাড়তি আগ্রহ থাকে। হলগুলোতে উল্লেখযোগ্য দর্শক দেখা যায়। আমরাও এই উৎসবে শামিল হতে চাই। আর মেরিট থাকলে কোনো সিনেমাকে কেউ আটকাতে পারবে না। ময়ূরাক্ষী নিয়ে আমার সেই বিশ্বাস আছে।’

প্রসঙ্গত, করোনা মহামারির পর ময়ূরাক্ষী দিয়েই ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন ববি। সিনেমাটি নিয়ে তখন বেশ আলোচনার সৃষ্টি হয়েছিল। শোনা যাচ্ছিল, ২০১৯ সালে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমান ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে তৈরি হচ্ছে এটি। পরে নির্মাতা জানিয়েছেন, সিনেমাটি মূলত প্রেমের গল্প। তবে গল্পের প্রয়োজনে বিমান ছিনতাইয়ের ঘটনাও দেখা যাবে।

রাশিদ পলাশের ভাষ্য, ‘ময়ূরাক্ষী একটি প্রেমের সিনেমা। প্রতারণার গল্পও থাকবে। তাই সিনেমার ট্যাগ লাইন দেওয়া হয়েছে বেইমান পাখির গল্প।’

এ ছাড়া সম্প্রতি প্রকাশ্যে এসেছে সিনেমাটির আইটেম গানের টিজার। যেখানে দর্শকের প্রশংসা কুড়িয়েছেন নবাগত চিত্রনায়িকা আলিশা প্রধান।