প্রশংসা পাচ্ছে পেয়ারার সুবাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৪৫ PM

৯ ফেব্রুয়ারি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘পেয়ারার সুবাস’। ইতিমধ্যে দর্শকদের প্রশংসা কুড়িয়ে মহাসমারোহে চলছে প্রেক্ষাগৃহগুলোতে। আগামী শুক্রবার থেকে ‘পেয়ারার সুবাস’ মুক্তি পাচ্ছে অস্ট্রেলিয়ায়। বিস্তারিত সময়সূচি পাওয়া যাবে www.bongozfilms.com এই ওয়েবসাইটে।

এ সিনেমায় অভিনয় করেছেন জয়া আহসান, তারেক আনাম খান, আহমেদ রুবেল, সুষমা সরকার, দিহান, নূর ইমরান মিঠুসহ আরও অনেকে। সিনেমাটি প্রযোজনা করেছে আলফা-আই স্টুডিওজ লি ও সহপ্রযোজনায় চরকি।

গত বছর মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৫তম আসরের মূল প্রতিযোগিতা বিভাগে অফিশিয়াল মনোনয়ন পেয়েছিল ‘পেয়ারার সুবাস’।

প্রিমিয়ারের পর পরিচালকের সংবাদ সম্মেলনে সিনেমাটির প্রশংসা করেছিলেন বিভিন্ন দেশের চলচ্চিত্র সাংবাদিক ও সমালোচকেরা।

মুক্তির আগে পরিচালক বলেছেন, মনস্তাত্ত্বিক দ্বন্দ্বের গল্প নিয়ে নির্মিত ছবিটি প্রাপ্তমনস্কদের দেখা উচিত। এ প্রসঙ্গে নূরুল আলম আতিক বলেন, ‘আমরা তেমন গন্ধের ছবি দেখি না। ‘পেয়ারার সুবাস’-এ গন্ধ হলো ট্রিগার পয়েন্ট।

 এটা শরীরের গন্ধ। সুগন্ধ হতে পারে আবার দুর্গন্ধও হতে পারে। সুগন্ধের সঙ্গে প্রকৃতির একটি অদ্ভুত কারবার আছে। বিপরীত লিঙ্গের যাদের প্রাণ আছে, তারা ঘ্রাণ থেকে জোড়া বাঁধে। “পেয়ারার সুবাস” ঘ্রাণ থেকে বিস্তৃতি লাভ করে। এ কারণে পেয়ারা নামের একটি মেয়ে ও গন্ধের তাড়নার জীবনে সম্পর্কগুলোর অবস্থান দেখানো হচ্ছে এতে।’