আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন কুংফু হিরো রুবেল

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ০৪:০৩ PM

একসময়ের সবচেয়ে জনপ্রিয় নায়কের কাতারে ছিলো তার নাম। তিনি কুংফু হিরো নামে তরুণদের মাঝে পরিচিত ছিলেন। তিনি হলেন নায়ক মাসুম পারভেজ রুবেল। তার সিনেমা মানেই মার্শাল আর্টের ছড়াছড়ি। তিনি পর্দায় কুংফু-কারাতের নান্দনিক সব কৌশল দেখিয়ে বাংলা সিনেমায় এনেছিলেন নতুন জোয়ার। তবে অনেকদিন ধরেই চলচ্চিত্র থেকে অনেকটাই দূরে রয়েছেন। এবার সক্রিয় হলেন রাজনীতির মাঠে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন রুবেল। 

সোমবার (২০ নভেম্বর) বরিশাল-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

মনোনয়ন কেনার পর সাংবাদিকদের এই নায়ক বলেন, অভিনয় জগতের অন্যান্যদের মতো আমি নতুন করে রাজনীতিতে আসিনি। আমার শেকড়ই আওয়ামী লীগের। আমি হঠাৎ করে রাজনীতিতে আসিনি। আমি ছাত্রজীবনে ছাত্রলীগে জড়িত ছিলাম। তখন থেকেই ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে আসছি। আমার পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে আছে। তাই রাজনৈতিক জ্ঞানও যথেষ্ট আছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন যাত্রার সঙ্গী হওয়ার আশা ব্যক্ত করে চিত্রনায়ক রুবেল বলেন, আমি আশাবাদী প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দিবেন।

প্রসঙ্গত, ‘লড়াকু’ সিনেমা দিয়ে বাংলা চলচ্চিত্র নতুন বাঁক নিয়েছিল বলে মনে করা হয়। এই সিনেমার আগেও অন্য সিনেমাতে অ্যাকশন দৃশ্য থাকলেও কুংফু, ক্যারাতে মার্শাল আর্টের অ্যকশন জনপ্রিয় হয় ‘লড়াকু’ দিয়েই। এই সিনেমার মাধ্যমে ১৯৮৬ সালে চলচ্চিত্রে অভিষেক হয় নায়ক রুবেলের। এরপর ‘হুংকার’, ‘বিষদাঁত’, ‘বজ্রপাত’ ‘অকর্মা’ ‘ইনকিলাব’ ‘উত্থান পতন’ ‘সন্ত্রাস’ ‘শেষ আঘাত,’ ‘দেশ দুশমন’, ‘অর্জন’, ‘লাওয়ারিশ’, ‘অধিনায়ক’ মত চলচ্চিত্রে অভিনয় করে দর্শকদের মন জয় করে নেন তিনি।