কারওয়ানবাজারে চাঁদাবাজি করতে এসে ছাত্র-জনতার হাতে আটক শ্রমিকদল নেতা

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০১ AM

আওয়ামী লীগ সরকার পতনের পর দেশের বিভিন্ন স্থানে চাঁদাবাজির জায়গা দখল করে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এরই মধ্যে দেশের বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করতে গিয়ে আটক হয়েছেন বিএনপির বেশ কিছু নেতা-কর্মী। এবার রাজধানীর কারওয়ান বাজারে চাঁদাবাজির অভিযোগে ছাত্র-জনতার হাতে আটক হয়েছেন তেজগাঁও থানা শ্রমিক দলের আহ্বায়ক জালাল আহমেদ। গতকাল সোমবার (০৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাত ১১টার দিকে জালাল আহমেদের নেতৃত্বে শতাধিক দুর্বৃত্ত কারওয়ান বাজারে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা তোলার জন্য আসেন। এ সময় ব্যবসায়ীরা শিক্ষার্থীদের খবর দিলে, তারা এসে চাঁদাবাজদের প্রতিহতের চেষ্টা করেন। এ সময় চাঁদাবাজদের হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী ও ব্যবসায়ী আহত হন। 

শিক্ষার্থীরা চাঁদাবাজির নেতৃত্ব দেওয়া তেজগাঁও থানা শ্রমিক দলের আহ্বায়ক জালাল আহমেদকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। তবে জালাল আহমেদের দাবি, চাঁদাবাজি নয়, বাজারে সংঘর্ষ হচ্ছে দেখে মীমাংসা করতে এসেছিলেন তিনি। 

এক শিক্ষার্থী বলেন, ‘চাঁদাবাজির যে তালিকা করেছিলাম সেখানে আটক হওয়া ব্যক্তির নাম আছে। আমরা এই তালিকাটি সেনাবাহিনীর কাছে জমা দেওয়ার জন্য করেছিলাম। আজকে তাঁকে আমরা পেয়েছি।’ 

তেজগাঁও থানা শ্রমিক দলের আহ্বায়ক জালাল আহমেদ বলেন, ‘দখলের জন্য মারামারি করছিল দুই গ্রুপ । আমি তাদের বললাম, তোমরা মারামারি করো না। আমি মূলত আড়তদারি করে। চাঁদাবাজির সঙ্গে জড়িত না।’