বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট: মাঠ পর্যবেক্ষণ করে খেলা শুরুর সময় জানালেন আম্পায়াররা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস জার্নাল স্পোর্টস জার্নাল
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২৩, ০৫:২২ AM

বৃষ্টির কারণে নিউজিল্যান্ড-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত করা হয়। আজ সকাল থেকে আর বৃষ্টি হয়নি, তবে মেঘলা আকাশের নিচে ভেজা মাঠ শুকাতে লাগছে অনেকটা সময়। শেষ পর্যন্ত মাঠ পর্যবেক্ষণ করে দিনের খেলা শুরুর সময় নির্ধারণ করেছেন আম্পায়াররা।

আজ শুক্রবার (৮ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় দিনের খেলা শুরুর কথা ছিলো সকাল ৯টা ১৫ মিনিটে। কিন্তু ভেজা মাঠে সেটা সম্ভব হয়নি। সকাল ১১টায় দুই আম্পায়ার রড টাকার ও পল রাইফেল মাঠ পর্যবেক্ষণ করেন। তাদের পর্যবেক্ষণের পর দুপুর ১২টায় খেলা শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঢাকা টেস্টের প্রথম দিনে নিউজিল্যান্ডের স্পিনারদের দাপটে প্রথম ইনিংসে ১৭২ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। তবে স্বাগতিকদের স্বল্প রানে অলআউট করেও স্বস্তিতে নেই ব্ল্যাক ক্যাপসরা। টাইগার স্পিনারদের ঘুর্ণিপাকে ৫৫ রানের মধ্যে সাজঘরে ফিরে যান ৫ ব্যাটার। নিউজিল্যান্ডের পতন হওয়া উইকেটগুলো ভাগ করে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

প্রথম ইনিংসে বাংলাদেশের চেয়ে এখনও ১১৭ রানে পিছিয়ে আছে নিউজিল্যান্ড। কিউইদের হয়ে ড্যারিল মিচেল ১২ ও গ্লেন ফিলিপস ৫ রানে অপরাজিত রয়েছেন। মিরপুরের স্পিন স্বর্গে প্রথম দিনেই ১৫ উইকেটের পতন ঘটেছে। মেঘাচ্ছন্ন কন্ডিশনে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আরও স্পিনবান্ধব হওয়ার কথা রয়েছে। আর তাতেই কিউইদের দ্রুত গুটিয়ে লিড নেওয়ার সুযোগ থাকছে বাংলাদেশের সামনে।