কয়েকটি শিশুকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল চালক-হেলপারের

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২৩, ১০:২৫ AM

গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে কয়েকটি শিশুকে বাঁচাতে গিয়ে দুর্ঘটনার শিকার হয় ট্রাক। গতকাল শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যার দিকে রংপুর-ঢাকা মহাসড়কে উপজেলার ফাঁসিতলা লাল মস‌জিদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় চালক মজনু মিয়া (৩২) ও অন্য বাসের হেলপার মোমিন মিয়া (২৭) নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত সাত বাস যাত্রী।

নিহত ট্রাক চালক মজনু উপজেলার তালুকানুপুর ইউনিয়নের চক শিবপুর গ্রামের আজিবর রহমানের ছেলে এবং নিহত বাসের হেলপার মোমিন দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার জোলা পাড়ার মৃত আতোয়ার রহমানের ছেলে।

গোবিন্দগঞ্জ ওয়‌্যারহাউজ ইন্স‌পেক্টর আরিফ আনোয়ার জানান, সন্ধ্যা পৌনে ৫টার দিকে ফাঁসিতলা বাজার এলাকায় কয়েকজন শিশু রাস্তা পারাপারের জন্য হঠাৎ দৌড় দেয়।  এ সময় রংপুর অভিমুখী দ্রুতগামী একটি ড্রামট্রাকের চালক তাদের বাঁচাতে ব্রেক করেন। এতে পেছনে থাকা যাত্রীবাহী একটি বাস ড্রামট্রাকটিকে সজোরে ধাক্কা দিয়ে রোড ডিভাইডারে উঠে যায়। এ সময় ড্রাম ট্রাকটি উল্টে যায়। এতে ট্রাকের নিচে চাপা পড়ে চালক মজনু মিয়া ঘটনাস্থলেই নিহত হন। আহত হন বাসের হেলপার মোমিনসহ আরও সাত যাত্রী।  

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতাসহ আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বাসের হেলপার মোমিনের মৃত্যু হয়।  

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুর রহমান নিহত দুইজনের পরিচয় নিশ্চিত করে বলেন, দুর্ঘটনাকবলিত বাস ও ট্রাক উদ্ধার করে থানায় আনা হয়েছে। আহতদের চিকিৎসার খোঁজ-খবর রাখা হচ্ছে।