এবার অভিযান চালিয়ে বেইলি রোডের সুলতান’স ডাইন সিলগালা

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৫ মার্চ ২০২৪, ০৩:৫৯ PM

গত বৃহস্পতিবার রাজধানীর বেইলি রোডের এক বহুতল ভবনে ভয়াবহ আগুন লেগে ৪৬ জন নিহত হয়। এর পর থেকেই নড়েচড়ে বসেছে সরকারি বিভিন্ন সংস্থা। রাজধানীজুড়ে চালাচ্ছে অবৈধ রেস্তোরাঁ ও হোটেলের বিরুদ্ধে অভিযান। এরই অংশ হিসেবে রাজধানীর বেইলি রোড এলাকায় অভিযান চালিয়ে সুলতান’স ডাইন রেস্তোরাঁ সিলগালা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

কাগজপত্র দেখাতে না পারায় মঙ্গলবার (৫ মার্চ) সকালে রেস্তোরাঁটি সিলগালা করেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন।

সুলতান’স ডাইনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জানান, তাদের সব কাগজপত্র রয়েছে। তবে, তাৎক্ষণিক কাগজপত্র দেখাতে না পারায় আপাতত রেস্তোরাঁটি সিলগালা করা হয়েছে।

অন্যদিকে কাগজপত্র দেখাতে পারলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে রাজউকের কর্মকর্তারা।

এর আগে, এদিন সকালে বেইলি রোডের বন্ধ থাকা আরেক রেস্টুরেন্ট ‘নবাবী ভোজ’ সিলগালা করে দেওয়া হয়। অভিযানের শুরুতে রেস্টুরেন্টটি বন্ধ পাওয়া যায়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষ একটি নোটিশে জানায়, সাম্প্রতিক সময়ে সংগঠিত ভয়াবহ দুর্ঘটনা আমলে নিয়ে যথাযথভাবে জরুরিভিত্তিতে সঠিকভাবে সংস্কারের কাজ চালু থাকায় সাময়িক সময়ের জন্য রেস্টুরেন্ট বন্ধ থাকিবে। এজন্য সবার নিকট আমরা দুঃখিত।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন বলেন, রাজউক নিয়মিত অভিযান চালাচ্ছে। শুধু রেস্তোরাঁর বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে না। যেখানে সমস্যা বা কোনো ব্যাত্যয় পাওয়া যাচ্ছে, সেখানেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে গত ২৯ ফেব্রুয়ারি রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে ৪৬ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ২০ জন পুরুষ, ১৮ জন নারী ও ৮ জন শিশু। ভয়াবহ এই ঘটনার পরেই নড়েচড়ে বসেছে প্রশাসন। অভিযানে নামে রাজউকসহ বিভিন্ন সংস্থা।