ঢাবি সুইমিংপুলে সাঁতার কাটতে গিয়ে শিক্ষার্থীর মৃত্যু; তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪, ০১:২৬ PM

গাতকাল সোমবার (২২ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুলে সাঁতার কাটতে গিয়ে মৃত্যুবারণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. সোহাদ হকের মৃত্যু হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী এবং মহসিন হলের আবাসিক ছাত্র ছিলেন।

তবে তার মৃত্যুতে ইতোমধ্যেই ধোঁয়াশা তৈরি হয়েছে। এজন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমানকে আহ্বায়ক এবং সহকারী প্রক্টর অধ্যাপক ড. মো. আব্দুল মুহিতকে সদস্য-সচিব করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এই কমিটি গঠন করেন।

কমিটির অন্যান্য সদস্য হলেন— দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাহ্ কাওসার মুস্তাফা আবুলউলায়ী, সিন্ডিকেট সদস্য এবং তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শরিফ উল ইসলাম এবং বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও হাজী মুহম্মদ মুহসীন হলের আবাসিক শিক্ষক মো. জসিম উদ্দিন।

কমিটিকে তদন্ত কাজ সম্পন্ন এবং সুইমিংপুলের ব্যবস্থাপনায় কোন ত্রুটি আছে কি না তা চিহ্নিত করে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য অনুরোধ জানানো হয়েছে।

এদিকে সোমবার ঢাবির শারীরিক শিক্ষা কেন্দ্রের সুইমিং পুলে গোসল করতে নামার পর মো. সোহাদ হক পানিতে ডুবে যায়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।