জাবি ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৫৪ PM

এবারও শিফট পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শিফট অনুযায়ী ছেলে-মেয়েদের আলাদা পরীক্ষা দিতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা ২২ ফেব্রুয়ারি শুরু হবে; ব্যবহারিক চলবে ৫ মার্চ পর্যন্ত।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্যসচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সময়সূচি প্রকাশ করা হয়।

সূচি অনুযায়ী, ২২ ফেব্রুয়ারি পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ২৯ ফেব্রুয়ারি । এ ছাড়া ৩ থেকে ৫ মার্চ পর্যন্ত নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, এবারও শিফট পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শিফট অনুযায়ী ছেলে-মেয়েদের আলাদা পরীক্ষা দিতে হবে।

২২ ফেব্রুয়ারি 'এ' ইউনিটের (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পাঁচ শিফটে এই ইউনিটের পরীক্ষা সমাপ্ত হবে।

পরে ২৫ ফেব্রুয়ারি প্রথম শিফটে 'সি-১' ইউনিটভুক্ত নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

একই দিন দ্বিতীয় শিফট থেকে পঞ্চম শিফট পর্যন্ত 'সি' ইউনিটভুক্ত 'কলা ও মানবিকী অনুষদ ও বঙ্গবন্ধু তূলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট'র পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২৭ ও ২৮ ফেব্রুয়ারি 'ডি' ইউনিটের (জীববিজ্ঞান অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২৯ ফেব্রুয়ারি প্রথম ও দ্বিতীয় শিফটে 'বি' ইউনিটভুক্ত (সমাজবিজ্ঞান ও আইন অনুষদ) তৃতীয় শিফটে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) এবং একই দিন চতুর্থ ও পঞ্চম শিফটে 'ই' ইউনিটের (বিজনেস স্টাডিজ অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এ ছাড়া ৩ থেকে ৫ মার্চ পর্যন্ত 'সি-১' ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীদের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

৫ মার্চ চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

নাটক ও নাট্যতত্ত্ব ও চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষার সময় প্রয়োজনীয় সরঞ্জামাদি সঙ্গে আনতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এ ছাড়া ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য juniv-admission.org ওয়েবসাইটে পাওয়া যাবে।