হারুনের ভাতের হোটেল ও আয়নাঘর নিয়ে তৈরি হচ্ছে সিনেমা

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ২১ আগস্ট ২০২৪, ১১:২৩ AM

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তোপের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর ক্ষমতা থেকে পদত্যাগ করে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। এদিকে আওয়ামী লীগ সরকারের পতনের পর নানান ঘটনা নিয়ে চর্চা চলছে। এরমধ্যে একটি হলো আয়নাঘর। অন্যটি সাবেক ডিবি কর্মকর্তা হারুন-অর-রশিদের ভাত খাওয়ানো।

ডিবি কার্যালয়ে আসা অতিথি বা আটক ব্যক্তিদের খাওয়ানোর সেসব স্থিরচিত্র ও ভিডিও ফেসবুকে প্রচার করতেন তিনি। বিষয়টি নিয়ে হাইকোর্টও অসন্তোষ প্রকাশ করেছেন। নিয়মিত মানুষদের খাওয়ানোয় ‘হারুনের ভাতের হোটেল’ তকমা দেওয়া গোয়েন্দা কার্যালয়কে।

এবার সেই বিষয়টি নিয়েই সিনেমা তৈরির ঘোষণা দিয়েছেন অভিনয়শিল্পী জাদু আজাদ। সিনেমার নাম ‘হারুনের ভাতের হোটেল।’ গতকাল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে সিনেমার এই নামটি নিবন্ধন করেন সাবেক এই ডিবি কর্মকর্তা।

এ প্রসঙ্গে বলেন জাদু আজাদ, ‘সিনেমা বানানোতে আমরা কোনোরকম আপস করব না। সিনেমাটি কিন্তু সেই হবে।’ তবে কারা এই সিনমোয় অভিনয় করবেন তা এখনও চূড়ান্ত করেননি বলে জানান তিনি।

জাদু আজাদের ভাষ্য, ‘এখনও সেগুলো ভাবিনি। তবে বেশ কিছু চমক থাকবে এতে।’

এদিকে খালেদা জিয়াকে নিয়েও সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন এম কে জামান। সিনেমার নাম ‘মাদার অব ডেমোক্রেসি।’ এই সিনেমাটি প্রযোজনা করছে আকন্দ এন্টারটেইনমেন্ট পিএলসি।

এছাড়া চলচ্চিত্র পরিচালক সমিতির শিডিউল খাতা থেকে জানা গেছে, গত ১০ দিনে ৬টির মতো সিনেমার নাম নিবন্ধিত হয়েছে। এগুলো হলো— বদিউল আলম ‘ভয়ংকর আয়নাঘর’, জয় সরকার ‘আয়নাঘর’, বেলাল সানি ‘পরিবর্তন’, জানেসার উসমানের সিনমো ‘অন্ধকারের আয়নাঘর’।