সারাদেশে বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০২৪, ১২:৩১ PM

চলছে বর্ষার মৌসুম। এ সময় মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। এই অবস্থায় সারা দেশে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পাশাপাশি সারা দেশে দিন ও রাতের তাপমাত্রাও কিছুটা কমতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) সংস্থাটির দেওয়া ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, আজ বৃহস্পতিবার সকাল ৯টার পর থেকে পরবর্তী ২৪ ঘণ্টা রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

এই সময়ে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। 

আগামীকাল শুক্রবার বারের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এই সময়েও দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। 

শনিবারের দিকে সারা দেশে বৃষ্টিপাতের প্রবনতা কিছুটা কমতে পারে। পাশাপাশি সারা দেশে দিন ও রাতের তাপমাত্রাও কিছুটা বাড়তে পারে। 

এদিকে, বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে সংস্থাটি জানিয়েছে, এই সময়ে বৃষ্টিপাতের প্রবণতা কমে যেতে পারে।